বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক

টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক

টেকনাফ প্রতিবেদক : টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকারের স্বর্ণালংকার, স্বর্ণের বার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে বিজিবি।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সোমবার মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় এ অভিযান চালানো হয়েছে।

আটকরা হল, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত মো. সুলতানের ছেলে মো. আনোয়ার (৩০)।

লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, সোমবার মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির বসত ঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণ ও মাদকের বড় একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে বিজিবির সদস্যরা সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে ২ জন লোক কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে বিজিবির সদস্যরা তাদের আটক করতে সক্ষম হয়।

“ পরে আটক ব্যক্তিদের সাথে থাকা একটি ব্যাগ তল্লাশী করে পাওয়া যায় সাড়ে ১০ কেজি ওজনের বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫০০ কিয়াট এবং ১০ টি মোবাইল ফোন সেট। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা। “

বিজিবির এ কর্মকর্তা বলেন, “ আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সাথ জড়িত। “

লে. কর্নেল মহিউদ্দীন জানান, উদ্ধার হওয়া স্বর্ণ ও বাংলাদেশি-মিয়ানমারের নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসনের ট্রেজারী শাখায় মজুদ রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888