বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান টেকনাফে গ্রেপ্তার

প্রশাসনের আশ্বাসে পঞ্চম দিনে কক্সবাজারের চিকিৎসা সেবা স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসক, নার্স সহ চিকিৎসা সেবা সংশ্লিষ্টদের নিরাপত্তা, হাসপাতালের নিরাপত্তা নিশ্চিত সহ হামলাকারিদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাসের পর কক্সবাজারের চিকিৎসা সেবা স্বাভাবিক হয়েছে।

রবিবার বিকাল ৩ টা থেকে কর্মবিরতি প্রত্যাহার করে কক্সবাজার সদর হাসপাতালের ফিরেছেন সকল চিকিৎসক, নার্স সহ সংশ্লিষ্ট। অন্যান্য বেসরকারি হাসপাতালেও চিকিৎসকরা প্রাইভেট চেম্বারে রোগির চিকিৎসা সেবা শুরু করেছেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কলেজের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আশেকুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রবিবার সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, আন্দোলনরত চিকিৎসক, নার্স সহ অন্যান্যদের নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের বৈঠক হয়েছে। বৈঠকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পক্ষে কক্সবাজার সদর হাসপাতাল, চিকিৎসক, নার্সদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদানে সকল প্রকার উদ্যোগ গ্রহণের আশ্বাস দেয়া হয়েছে। একই সঙ্গে ১০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার সময় সিসিউতে কর্তব্যরত চিকিৎসকের মারধরে জড়িত চিহ্নিতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় নেয়ার কথা বলে হয়েছে। এর প্রেক্ষিতে কর্মবিরতি প্রত্যাহার করে চিকিৎসা সেবা প্রদান শুরু হয়েছে।

তিনি বলেন, চিকিৎসকরা রোগিদের সর্বোচ্চ সেবা প্রদান করে থাকে। কোন রোগি মারা যাক এটা চাই না। জটিল রোগে আক্রান্ত হলে তাকে বাঁচানো কঠিন হয়ে যায়। এই পরিস্থিতিতে চিকিৎসা নিতে আসা রোগি ও স্বজনদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

মঙ্গলবার ১০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার সময় সিসিউতে ভর্তি থাকা কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকার আবদুল আজিজ নামের এক রোগির মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ, ব্যথানাশক ইনজেকশন পুশ করার পরই তার মৃত্যু হয়। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে হাসপাতালের ভেতরেই ক্ষোভে ফেটে পড়েন তার স্বজনেরা। এক পর্যায়ে তারা কর্তব্যরত চিকিৎসক ডা. সজিব কাজিকে মারধর করা হয়। চালানো হয় ভাংচুর। বুধবার ১১ সেপ্টেম্বর সকাল থেকে চিকিৎসকে মারধর ও লাঞ্ছিত হওয়াকে কেন্দ্র করে কর্মবিরতি শুরু হয়। এর মধ্যে আহত চিকিৎসক বাদি হয়ে একটি মামলা হয়েছে। ‍পুলিশ দুই জনকে গ্রেপ্তার করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888