বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান টেকনাফে গ্রেপ্তার

কক্সবাজার সদর হাসপাতালে ৪ দিনেও স্বাভাবিক হয়নি চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা সদর হাসপাতালে সিসিইউতে ভর্তি এক রোগির মৃত্যুর জেরে কর্তব্যরত চিকিৎসককে মারধর ও আইসিইউ, সিসিইউ সহ হাসপাতালে ভাংচুরের জের ধরে এখনও স্বাভাবিক হয়নি চিকিৎসা সেবা। ঘটনার প্রতিবাদে টানা ৪ দিনের মতো চিকিৎস সেবা বন্ধ করে দেয়া কর্মবিরতিতে রয়েছে চিকিৎসক নার্সসহ সব ধরণের কর্মচারীরা।

তবে হাসপাতালের জরুরি বিভাগ ও আবাসিক ভর্তি রোগিদের চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কলেজের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আশেকুর রহমান।

তিনি জানিয়েছেন, শনিবার সকাল ৯ টায় চিকিৎসক, নার্স, কর্মচারিদের সাথে প্রশাসনিক বৈঠক হয়েছে। এখনও হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত না হওয়ায় কর্মবিরতি অব্যাহত রেখেছে। তবে জরুরি বিভাগ ও ভর্তি রোগিদের চিকিৎসা দেয়া হচ্ছে। বহি:বিভাগ এবং প্রাইভেট চিকিৎসা স্বাভাবিক করতে আলোচনা চলছে। জেলা প্রশাসন, পুলিশের সাথে আলোচনা করে নিরাপত্তা নিশ্চিত করলে চিকিৎসা সেবা শুরু করার কথা বলছেন চিকিৎসক, নার্স সহ অন্যান্যরা।

মঙ্গলবার ১০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার সময় সিসিউতে ভর্তি থাকা কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকার আবদুল আজিজ নামের এক রোগির মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ, ব্যথানাশক ইনজেকশন পুশ করার পরই তার মৃত্যু হয়। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে হাসপাতালের ভেতরেই ক্ষোভে ফেটে পড়েন তার স্বজনেরা। এক পর্যায়ে তারা কর্তব্যরত চিকিৎসক ডা. সজিব কাজিকে মারধর করা হয়। চালানো হয় ভাংচুর।

বুধবার ১১ সেপ্টেম্বর সকাল থেকে চিকিৎসকে মারধর ও লাঞ্ছিত হওয়াকে কেন্দ্র করেকর্মবিরতি শুরু হয়। এর মধ্যে ৎআহত চিকিৎসক বাদি হয়ে একটি মামলা হয়েছে। ‍ুপলিশ দুই জনকে গ্রেপ্তার করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888