সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২ উখিয়ায় আউশ ধানের মাঠ দিবস অনুষ্ঠিত প্রশাসনের আশ্বাসে পঞ্চম দিনে কক্সবাজারের চিকিৎসা সেবা স্বাভাবিক সমুদ্র উপকূলে ভেসে এল আরও এক মরদেহ মিয়ানমারের জান্তা সরকারের রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে দেয়া প্রসঙ্গে কক্সবাজার শহরের জলাবদ্ধতার নেপথ্যে ৫৮৬ কোটি টাকার দুই সড়ক প্রকল্প মাতারবাড়ি ১২০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রকে ‘প্রকল্প বিলাস’ বলে মন্তব্য জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার উখিয়া ও কুতুবদিয়ায় নিরাপদ উৎপাদন ও ফসল সংগ্রহের প্রশিক্ষণের আওতায় ৫ সহস্রাধিক মানুষ সৈকতে ভেসে এল আরও ২ জেলের মরদেহ; এনিয়ে ৫ জনের মরদেহ ভেসে এসেছে

বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার আসছেন ১০ বছর পর : বরণে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ ২৮ আগস্ট বুধবার কক্সবাজার আসছেন। তিনি সর্বশেষ কক্সবাজার ত্যাগ করেছিলেন ২০১৪ সালের ১৪ জুন। এরপর টানা ১০ বছর ২ মাসের বেশি সময় অতিবাহিত হওয়ার পর তাঁর কক্সবাজার ফেরাকে কেন্দ্র করে স্বাগত ও বরণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে সংগঠণটি।

কক্সবাজার বিমানবন্দর থেকে তাকে বরণ করে চকরিয়া ও পেকুয়া পৃথক দুইটি গণসংবর্ধনা প্রদান সহ নানা প্রস্তুতি ইতিমধ্যে শেষ করেছে। এ উপলক্ষে কক্সবাজার শহর সহ বিভিন্ন সড়কে ইতিমধ্যে তৈরি হয়েছে অসংখ্য তোরণও।

বিএনপি নেতাদের দেয়া তথ্য মতে, গত ২০১৪ সালের ১৪ জুন কক্সবাজারের শ্রমিক দলের কর্মী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সালাহউদ্দিন আহমেদ। সম্মেলন শেষে তিনি ঢাকা ফিরে যান। এরপর ২০১৫ সালের ১০ মে রাতে রাজধানীর উত্তরার একটি ভবন থেকে সাদা পোষাকধারী আইনশৃংখলা বাহিনী তাকে তোলে নিয়ে যান। দুই মাস পর ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ কোর্স ময়দানে উদ্ধার হন। যেখানে মামলা, কারা ভোগ শেষে সরকার পতনের পর দেশে ফিরেন তিনি। কিন্তু কক্সবাজার আসছেন বুধবার।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানিয়েছেন, ১০ বছর দুই মাস ১৪ দিন পর তিনি আবার ফিরে আসছেন কক্সবাজারে। ২৮ আগষ্ট বেলঅ ১১ টার পর তিনি কক্সবাজার বিমান বন্দরে আসবেন। প্রিয় নেতা সালাহউদ্দিন আহমেদকে এমন ভাবে বরণ করা হবে, যেটি অনেককাল ইতিহাস হয়ে থাকবে। ইতোমধ্যে কক্সবাজার জেলা বিএনপি, চকরিয়া উপজেলা বিএনপি, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি ও পেকুয়া উপজেলা বিএনপি ছাড়া সকর উপজেলা পৃথকভাবে প্রস্তুতি শেষ করেছে। গঠিত হয়েছে শৃংখলা কমিটি। পথে পথে তোরণ নির্মাণ হয়েছে।

তিনি বলেন, সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার বিমান বন্দর থেকে সরাসরি চলে আসবেন আগুনে পুড়ে যাওয়া বিএনপি কার্যালয় পরিদর্শনে। গত ৪ আগস্ট আওয়ামী সন্ত্রাসীরা কার্যালয়টি আগুনে পুঁড়ে দিয়েছে। বিএনপি কার্যালয় পরিদর্শন শেষে তিনি সড়ক পথে চলে যাবেন চকরিয়ায়। সেখানে বাস টার্মিনালে রয়েছে তাঁর গণসংবর্ধনা। বেলা ২টার সেই গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন সালাহউদ্দিন আহমেদ। চকরিয়া উপজেলা বিএনপি এই গণসংবর্ধনার আয়োজন করছে। তারপর তিনি যাবেন পেকুয়ায়। যেখানে পেকুয়া উপজেলা বিএনপির উদ্যোগে পেকুয়া আউটার স্টেডিয়ামে আয়োজিত সংবর্ধনায়ও যোগ দেবেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888