সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চকরিয়ায় পুকুরে গোসলে নেমে দুই বোনের মৃত্যু রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২ উখিয়ায় আউশ ধানের মাঠ দিবস অনুষ্ঠিত প্রশাসনের আশ্বাসে পঞ্চম দিনে কক্সবাজারের চিকিৎসা সেবা স্বাভাবিক সমুদ্র উপকূলে ভেসে এল আরও এক মরদেহ মিয়ানমারের জান্তা সরকারের রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে দেয়া প্রসঙ্গে কক্সবাজার শহরের জলাবদ্ধতার নেপথ্যে ৫৮৬ কোটি টাকার দুই সড়ক প্রকল্প মাতারবাড়ি ১২০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রকে ‘প্রকল্প বিলাস’ বলে মন্তব্য জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার উখিয়া ও কুতুবদিয়ায় নিরাপদ উৎপাদন ও ফসল সংগ্রহের প্রশিক্ষণের আওতায় ৫ সহস্রাধিক মানুষ সৈকতে ভেসে এল আরও ২ জেলের মরদেহ; এনিয়ে ৫ জনের মরদেহ ভেসে এসেছে

পেকুয়ায় ছুরিকাঘাতে শ্রমিকদল নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক : পেকুয়া উপজেলায় পরিবহণ লাইন নিয়ন্ত্রণের বিরোধের জের ধরে ছুরিকাঘাতে শ্রমিকদলের নেতা শহিদুল ইসলাম শওকত (৩৮) নিহত হয়েছেন। এ সময় আর দুই জন আহত হয়েছেন।

সোমবার (২৬আগস্ট) রাত ১০ টার দিকে পেকুয়া বাজারের পশ্চিম পাশে ওয়াপদা অফিসের সামনে এ ঘটনা ঘটে।

নিহত শহিদুল ইসলাম শওকত পেকুয়া সদর ইউনিয়নের ভোলাইয়্যাঘোনা এলাকার মৃত শফিউল আলমের ছেলে। তিনি পেকুয়া উপজেলার সদর পশ্চিম জোন শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

আহত হয়েছেন তাঁর ভাই মোহাম্মদ শাকের (২৭) ও চাচাতো ভাই মোহাম্মদ তারেক (২৩) আহত হন। আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রতিপক্ষের ছুরিকাঘাতে কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর পশ্চিম জোন শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ওরফে শওকত (৩৮) নিহত হয়েছেন। এসময় তাঁর ভাই মোহাম্মদ শাকের (২৭) ও চাচাতো ভাই মোহাম্মদ তারেক (২৩) আহত হন। আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পেকুয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ জানিয়েছেন, ছুরিকাঘাতে আহত শওকতকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ওখানে মৃত্যু বরণ করেন। হামলার কথা শুনার পরই ঘটনাস্থলে পুলিশ গেছে। কারা খুন করেছে, কি কারণে এবং কেন খুন করা হয়েছে সবই আমরা সংগ্রহ করছি। মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্তে শেষে পেকুয়ায় আনা হচ্ছে। এব্যাপারে লিখিত এজাহার পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

শ্রমিকদলের নেতা ও স্থানীয় লোকজন জানিয়েছেন, পেকুয়া সদর পশ্চিম জোন শ্রমিকদলের দুটি পক্ষ রয়েছে। একটি পক্ষের নেতৃত্ব দেন পশ্চিম জোন শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, অপর পক্ষটির নেতৃত্ব দেন সাবেক সহসভাপতি বদিউল আলম ও সাজ্জাদুল ইসলাম। এই দুটি পক্ষ যথাক্রমে পেকুয়া উপজেলা শ্রমিকদলের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ ওসমান ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদের অনুসারী। সরকারের পতনের পর থেকে শ্রমিকদলের দুই পক্ষই পেকুয়াসিএনজি, টেম্পু, অটোরিকশা শ্রমিক ইউনিয়নের লাইন দখল নিতে মরিয়া হয়ে উঠে। এর জের ধরে ও দলের অভ্যন্তরীণ বিরোধের জেরে ছুরিকাঘাতের ঘটনাটি ঘটেছে।

তবে পেকুয়া উপজেলা শ্রমিকদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ বলেন, হতাহত ও হামলাকারী-সবার সঙ্গে আমার সুসম্পর্ক রয়েছে। এখানে শ্রমিক সংগঠনের কোনো বিষয় সম্পৃক্ত নেই। আমার সঙ্গে যে ওসমানের বিরোধের কথা বলা হচ্ছে, সেই ওসমানের সঙ্গে আমার কোনো বিরোধ নেই। হামলার কথা শুনে আমি আর ওসমান দুজনে একসঙ্গে হাসপাতালে গিয়েছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888