রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

সৈকতে ‘পর্যটক বেশে চোর চক্রের নারী সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সমুদ্র সৈকতে ‘পর্যটক বেশে সংঘবদ্ধ চোর চক্রের’ এক নারী সদস্যকে চুরিকালে হাতেনাতে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ; এ ঘটনায় গ্রেপ্তার নারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অজ্ঞলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ( এডিআইজি ) মো. আপেল মাহমুদ জানান, শনিবার দুপুরে কক্সবাজার সদর থানায় গ্রেপ্তার নারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলাটি নথিভূক্ত হয়েছে।

গ্রেপ্তার নারী রফিকা বেগম (৩৫) কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কলাতলী আদর্শগ্রাম এলাকার মোহাম্মদ শাহেদের স্ত্রী।

পুলিশ জানিয়েছে, কক্সবাজার সমুদ্র সৈকত কেন্দ্রিক পর্যটকবেশী সংঘবদ্ধ একটি চোর চক্র সক্রিয় রয়েছে। চক্রটির কয়েকজন নারী সদস্যও রয়েছে। এ চক্রের সদস্যদের সৈকতে ঘুরতে আসা পর্যটকদের মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র চুরি করাই মূলকাজ।

আপেল মাহমুদ বলেন, শুক্রবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতে পোষাকধারী পাশাপাশি সাদা পোষাকেও ট্যুরিস্ট পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। এক পর্যায়ে সৈকতের সুগন্ধা পয়েন্টে পর্যটকবেশী এক নারী কর্তৃক আরেক পর্যটক নারীর ব্যাগ থেকে সুকৌশলে মোবাইল চুরি করার দৃশ্যটি সাদা পোষাকধারী পুলিশ সদস্যরা দেখতে পায়। এসময় পুলিশ ওই নারীকে হাতেনাতে ধরে ফেলে।

“ পরে গ্রেপ্তার ওই নারীকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে সমুদ্র সৈকত কেন্দ্রিক পর্যটকবেশী সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। ওই চক্রটি প্রতিনিয়ত পর্যটকদের মোবাইলসহ মূল্যবান মালামাল চুরি সংঘটিত করে আসছে। গত ২৪ জানুয়ারিও গ্রেপ্তার নারী সৈকতে ঘুরতে আসা এক নারীর কাছ থেকে মোবাইল ও নগদ টাকা চুরির তথ্য স্বীকার করেছে। “

অতিরিক্ত উপ-মহাপরিদর্শক বলেন, “ গত ২৪ জানুয়ারি সন্ধ্যায় রামু ক্যান্টনমেন্টে কর্মরত সেনাবাহিনীর সদস্য শিমুল হোসেন ট্যুরিস্ট পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেন। এতে ওইদিন সৈকতে ঘুরতে এসে তার স্ত্রীর কাছ থেকে পর্যটকবেশী জনৈক নারী কর্তৃক মোবাইল ও নগদ ৫ হাজার টাকা চুরির অভিযোগ করেন।

“ পরে ট্যুরিস্ট পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে ওই নারীকে শনাক্ত করে। এরপর থেকে ওই নারীকে গ্রেপ্তারে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা সৈকতের বিভিন্ন পয়েন্টে নজরদারি শুরু করে। এতে শুক্রবার বিকালে সৈকতের সুগন্ধা পয়েন্টে এক পর্যটক নারীর সাথে থাকা ব্যাগ থেকে কৌশলে মোবাইল চুরির সময় হাতেনাতে ওই নারীকে গ্রেপ্তার করতে সক্ষম হন। “

আপেল মাহমুদ জানান, ঘটনায় সেনা সদস্য শিমুল হোসেন শনিবার দুপুরে গ্রেপ্তার নারীকে আসামি করে কক্সবাজার সদর থানায় এজাহার দায়ের করেন।

কক্সবাজার সদর থানার ওসি মোহাম্মদ রকিবুজ্জামান জানান, শনিবার দুপুরে শিমুল হোসেন নামের এক ব্যক্তি তার স্ত্রীর মোবাইল ফোন ও নগদ টাকা চুরির হওয়ার অভিযোগে এক নারীকে আসামি করে এজাহার দায়ের করেন। পুলিশ মামলাটি নথিভূক্ত করে ওই নারীকে গ্রেপ্তার দেখিয়েছে।

গ্রেপ্তার নারী আসামিকে কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888