শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ইনানী-সেন্টমার্টিন সাগর পথে পর্যটনের নতুন দ্বার উন্মোচিত

নিজস্ব প্রতিবেদক : সাগরপথে ইনানী-সেন্টমার্টিন সাগর পথে পর্যটকবাহী জাহাজ চলাচল উদ্বোধনের মধ্য দিয়ে কক্সবাজারে পর্যটন শিল্পের নতুন একটি দ্বার উন্মোচন হয়েছে।

রবিবার সকাল থেকে প্রথমবারের মতো ইনানী সৈকত থেকে সেন্টমার্টিন পর্যন্ত সাগরপথে পর্যটকবাহী জাহাজ চলাচল উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে এই নতুন দ্বার।

‘এমভি কর্ণফুলি এক্সপ্রেস’ নামের এই জাহাজটি কক্সবাজার শহরের নুনিয়াছড়াস্থ বাঁকখালী নদীর ঘাটের পরিবর্তে ইনানীতে বাংলাদেশ নৌ-বাহিনীর জেটিঘাট হতে রবিবার সকালে যাত্রা দিয়েছে জানিয়েছেন জাহাজটির কক্সবাজার কার্যালয়ের ইনচার্জ হোসাইন ইসলাম বাহাদুর।

তিনি জানিয়েছেন, সকাল সাড়ে ৯ টায় জাহাজটি ইনানী থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়। এটি দুপুর সাড়ে ১২ টা নাগাদ সেন্টমার্টিনে গিয়ে পৌঁছে। আর বিকাল ৩ টায় সেন্টমার্টিন থেকে রওনা হওয়েছে। যা সন্ধ্যা সাড়ে ৬ টায় ইনানী জেটিতে এসে ফিরেছে। প্রতি বছরই টেকনাফ-সেন্টমার্টিন, চট্টগ্রাম-সেন্টমার্টিন ও কক্সবাজার শহর-সেন্টমার্টিনে জাহাজ চলাচল করে আসছে। এর মধ্যে ‘এমভি কর্ণফুলি এক্সপ্রেস’ শহরের বাঁকখালী নদীর ঘাট থেকে চলাচল করলেও এবছর তা শুরু করা যায়নি। সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে সকল প্রকার অনুমতি গ্রহণ করে এই জাহাজ ইনানীর নৌ-বাহিনীর জেটি থেকে সাগরপথে সেন্টমার্টিনে চলাচল করছে। এর মধ্য দিয়ে পর্যটনের নতুন একটি দ্বার উন্মোচন হল।

কর্ণফুলী জাহাজের এমডি ইঞ্জিনিয়ার এম এ রশিদ বলেন, এই জাহাজটি ৭৫০ জন ধারণ ক্ষমতা সম্পন্ন। জাহাজটিতে দ্বীপে আসা ও যাওয়ার ক্ষেত্রে টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮ শত টাকা থেকে ৩২ শত টাকা।

পর্যটনের এ উদ্যোক্তা বলেন, পর্যটকরা মেরিন ড্রাইভ হয়ে সমুদ্র উপভোগ করে সকালেই সমুদ্রপথে যাত্রা দেবেন প্রবাল দ্বীপে। সাগরের সৌন্দর্য উপভোগ করবেন। ফেরার সময় উপভোগ করতে পারবেন সূর্যাস্তের দৃশ্য। যা পর্যটকদের আলাদা আনন্দ দেবে।

উল্লেখ্য, গত ২০২২ সালের ডিসেম্বর আন্তর্জাতিক নৌ মহড়া প্রদর্শনের জন্য ইনানী সৈকতে নৌ-বাহিনী এই জেটি নিমার্ণ করেন। যে আন্তর্জাতিক মহড়ায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমুদ্র নিরাপত্তার জন্য নৌ বাহিনীর অধিনে ইনানীর এই জেটিটি পরিচালিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888