শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

সাগরের বালুচরে আটকা পড়েছে সেন্টমার্টিনগামি গ্রীণ লাইন ২ জাহাজ : সাড়ে ৪ ঘন্টা পর আটকা পড়া ৫৪ পর্যটক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারি এমডি গ্রীণ লাইন ২ নামের জাহাজ মাঝ সাগরের বালু চরে আটকা পড়েছে। ওই জাহাজে করে সেন্টমার্টিনগামি ৫৪ পর্যটককে সাড়ে ৪ ঘন্টা পর উদ্ধার করে শাহপরীরদ্বীপে ফিরে এসেছে কোস্টগার্ডের সদস্যরা। তবে এখনো সাগরে আটকা আছে ওই জাহাজটি।

রবিবার সকাল সাড়ে ৯ টায় টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে ৫৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন যাত্রা দিয়েছিল এই জাহাজ। যেটি শাহ পরীরদ্বীপ অতিক্রম করে বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া নামের এলাকার বালু চরে আটকা পড়ে সাড়ে ১১ টার দিকে।

ওই জাহাজে স্বপরিবারের সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা দেয়া টেকনাফ উপজেলা প্রশাসনের এক দায়িত্বশীল কর্মকর্তা এসব বিষয় নিশ্চিত করেছেন।

তিনি নাম প্রকাশ না করার শর্তে জানান, সাড়ে ১১ টায় বালুচরে আটকা পড়ার পর পর্যটকদের মধ্যে আতংক এবং কাঁন্না-চিৎকার শুরু হয়। নানাভাবে কোস্টগার্ডের সদস্যদের অবহিত করার পর বিকাল সাড়ে ৩ টায় স্প্রীড বোট যোগে একে একে পর্যটকদের উদ্ধার করে আনা হয় শাহপরীরদ্বীপে।

তিনি জানান, সাগরে বালু চর থাকার বিষয়টি জাহাজের নাবিকের জানা থাকার কথা। কিন্তু নাবিক অদক্ষ হওয়ায় এমনটি হয়েছে।

বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, পর্যটকদের উদ্ধার করে শাহপরীরদ্বীপে আনা হয়েছে। তবে জাহাজটি আনতে জোয়ার পূর্ণ হওয়ার একটা বিষয় রয়েছে। হয়তো এটার জন্য সন্ধ্যা হয়ে যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888