রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

বন্যহাতির পাল লোকালয়ে, আহত ২

নিজস্ব প্রতিবেদক : রামুতে বন্য হাতির একটি পাল লোকালয়ে চলে এসেছে। এতে হাতির আক্রমণে আহত হয়েছে ২ জন। ইতিমধ্যে ঘটনাস্থলে উচ্ছুক জনতাকে সরিয়ে হাতিদের বনে ফেরাতে কাজ করছেন বনবিভাগ, পুলিশ, র‌্যাব, বিজিবি সহ প্রশাসনের লোকজন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৬ টার দিকে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ার ঘোনার পশ্চিম গনিয়াকাটায় এই হাতির পালের দেখা মিলে বলে নিশ্চিত করেছেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা।

তিনি জানিয়েছেন, হাতির পালটি ২ টি বাচ্চা সহ ৬ টি হাতি দেখা যাচ্ছে। বেলা ৩ টা পর্যন্ত হাতি লোকালয়েই অবস্থান করছে। হাতি দেখতে বিপুল সংখ্যক মানুষ সমাগম হয়েছে। এতে হাতিগুলো আরও ভীতু হয়ে পড়েছে। ঘটনাস্থলে বিজিবি, র‌্যাব, পুলিশ ও বনবিভাগের লোকজন কাজ করছেন। হাতিগুলো বনে ফেরানোর চেষ্টা চলছে।

এর মধ্যে হাতির আক্রমণে ২ জন আহত হয়ে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা হলেন, ওই এলাকার মোহাম্মদ উদ্দিনের স্ত্রী রাশেদা বেগম (৪৫) ও লিয়াকত আলীর ছেলে মোহাম্মদ জুনাইদ (২০)।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডেকেল কর্মকর্তা আশিকুর রহমান ২ জন চিকিৎসাধিন থাকার সত্যতা নিশ্চিত করেছেন।

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান বলেন, হাতির পাল দেখার জন্য অনেক লোকসমাগম হয়েছে তাদের সরানোর কঠিন হয়ে পড়েছে। আমরা ইতিমধ্যে মাইকিংও করেছি, মানুষ সরে গেলে আমরা আশা করছি হাতি তাদের নির্দিষ্ট স্থানে চলে যাবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার জানান, বন কর্মীরা নিরাপদে হাতি পালটি বনে ফেরাতে চেষ্টা চালাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888