রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

“পরিবারের সবাইকে একসঙ্গে কবরে দিয়ে এলাম”

নিজস্ব প্রতিবেদক : ওআল্লাহ মুই হারে চাইয়ারে থাকিম।তাড়ারে রাখিয়া রে মরে লই গিলই খুব বালা অইত।বলে বার বার বিলাপ করছিলেন স্ত্রী ও সন্তানহারা ফকির মোহাম্মদ(৫৫)। নিবাক দৃষ্টিতে তাকিয়ে থেকে বিলাপ করতে করতে মাঝেমধ্যে তিনি অজ্ঞান হয়ে পড়ছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানির ছড়া নামক পাহাড়ের পাদদেশে ভারী বর্ষণের ফলে বসতঘরের মাটির দেয়াল ধসে এক পরিবারের চারজন নিহত হয়েছেন।

নিহত চারজন হলেন-মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানিরছড়ার বাসিন্দা ফকির মোহাম্মদের স্ত্রী আনোয়ারা বেগম(৫০)তার ছেলে শাহিদুল মোস্তফা(২০)মেয়ে নিলুফা ইয়াসমিন(১৫)ও সাদিয়া বেগম(১১)।

শুক্রবার বিকেলে মৌলভীবাজারের পানিরছড়ার গ্রামে গিয়ে দেখা যায়, লাশগুলো দেখতে এসেছেন তাঁর আত্মীয়-স্বজনসহ গ্রামের মানুষেরা।পুরো পরিবারে চারজনের এমন মৃত্যুতে পুরো গ্রামের পরিবেশ শোকাহত এবং এক সঙ্গে এ গ্রামের মানুষ চারজনের লাশ দেখেছেন।

স্বজন ও এলাকাবাসীরা জানান, ফকির মোহাম্মদ পাঁচজন পরিবারে সদস্য নিয়ে অনেক বছর ধরে পাহাড়ের পাদদেশে ঝুপড়ি ঘরে বসবাস করে আসছিল।নতুন ঘর তার জন্য কাল হয়েছে।এখন পুরো পরিবারের সবাই মারা গেছে।তিনিও বয়স্ক হয়ে পড়েছেন।সবকিছু হারিয়ে তিনি এখন নিবাক।

ফকির মোহাম্মদ বলেন, নোয়া গরত স্বপ্ন দেখি, বেগুনরে হবর দিয়ম। এটি কেমন পরীক্ষা নিল।

গত এক মাস ধরে পাহাড়ের পাদদেশে ভিলেজারি জমিতে নতুন করে মাটির ঘর তোলা হচ্ছিল।এই জমিতে দীর্ঘ ২০-২৫ বছর ধরে বসতি করে আসছিলাম।নতুন নিমাণাধীন ঘরের পাশে পলিথিন দিয়ে একটি ঝুপড়ি ঘর ছিল।সেটিতে রাত্রি-যাপন করা হতো।গতকাল রাতে পরিবারের সবাই মিলে খাওয়া-দাওয়ার পর ঘুমাতে যায়।এরমধ্যে রাতে ভারী বৃষ্টিতে নির্মাণাধীন মাটির দেয়াল ঘুমন্ত অবস্থায় আমিসহ সকলের উপর চাপা পড়ে।আমি কোনো রকমে বাহির হতে পারলেও আর কেউ বাহির হতে পারেনি।আশেপাশের লোকজনকে ডেকে আনার পর মাটির নিচ থেকে একেক জনের লাশ তুলে আনা হয়।

পরে শুক্রবার বিকেলে মৌলভীবাজার মাঠে তাদের জানাজা শেষে বড় কবরস্থানে দাফন করা হয়েছে। ফকির মোহাম্মদ বলছেন,পরিবারের সবাইকে একসঙ্গে কবরে দিয়ে এলাম।এখন কিভাবে আমি আর কার মুখ দেখে বেঁচে থাকব।

হ্নীলার ইউপির চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়।রাত আটটার পর থেকে কয়েক দফা ভারী ও মাঝারি বৃষ্টি অব্যাহত রয়েছে। এতে মরিচ্যাঘোনার পানিরছড়া এলাকায় বসতঘরের মাটির দেয়াল চাপা পড়ে পাহাড়ের পাদদেশে বসবাসকারী ফকির মোহাম্মদের পরিবারের স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ চারজন মারা যান।পরে খবর পেয়ে স্থানীয় লোকজন মাটিচাপা পড়া চারজনের মৃতদেহ উদ্ধার করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী বলেন,নিহতের দাফনের জন্য জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকা ফকির মোহাম্মদের হাতে তুলে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888