রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

বদির কথা মেনেই টেকনাফে সড়ক সংস্কারে ঠিকাদারি প্রতিষ্ঠান

টেকনাফ প্রতিবেদক : টেকনাফে সড়ক সংস্কারের কাজের জন্য দুই পাশে গর্ত করা স্থানে পুনরায় মাটি ভরাট করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। রবিবার রাত থেকে এসব গর্ত মাটি দিয়ে ভরাট করতে দেখা গেছে বলে স্থানীয় সূত্র নিশ্চিত করেছে।

এই সড়কটির সংস্কারের সময় সাবেক সংসদ সদস্য টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বদির বাধার কারণে শনিবার রাত থেকে সংস্কার কাজ বন্ধ করে দেয়া হয়েছিল।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের উপ-প্রকৌশলী রঞ্জন কুমার বিশ্বাস জানিয়েছেন, সড়কটি সংস্কার করা হচ্ছে জনসাধারণের জন্য। সংস্কার কাজ করতে গিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভুল করে সড়কের পার্শ্ববর্তী এলাকা থেকে মাটি কুঁড়ে নেওয়ায় গর্ত হয়ে যায়। রবিবার রাত আটটার দিকে মাটি দিয়ে এসব গর্ত ভরাট কাজ শুরু হয়েছে এবং সড়ক সংস্কারেরও কাজ চলছে।

শনিবার রাতে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের (শহীদ এ টি এম জাফর আলম আরকান সড়ক) টেকনাফ পৌরসভার অংশের সংস্কার কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন মাটি খুঁড়ে সড়কে ব্যবহার করছিল। এসময় সাবেক সংসদ সদস্য টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বদি ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের টেকনাফ জিরো পয়েন্ট থেকে হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং পর্যন্ত ৩০ দশমিক ৭৬ কিলোমিটার সড়কের সংস্কার ও প্রশস্তকরণের কাজ চলছে। গত ৩০ মার্চ এর কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। প্রকল্পের অধীনে সড়কের সংস্কার ও প্রশস্ত করার জন্য ১৬৯ কোটি টাকা এবং পাঁচটি সেতু নির্মাণের জন্য ৪৯ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। ২০২৪ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সড়ক সংস্কার কাজে দেখতে সাবেক সাংসদসহ আমিও গিয়েছিলাম। ঠিকাদার সড়কের বেসমেন্টের জন্য অন্য জায়গা থেকে মাটি না এনে সড়কের পাশ থেকে মাটি খুঁড়ে ব্যবহার করেছে। ফলে একটু বৃষ্টি হলেই ওখানে পানি জমবে আর ময়লা ও মশার ভাগাড়ে পরিণত হত। আর সড়কের পাশের মাটি কেটে সড়কে ব্যবহার করা অনুচিত। এখানে ঠিকাদারি প্রতিষ্ঠান অনিয়ম করেছেন। তাই ঠিকাদারকে সড়কের পাশের কেটে নেওয়া মাটি দ্রæত ভরাট করার নির্দেশ দেওয়া হয়েছিল।

ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের প্রকৌশলী মোহাম্মদ শাহীন বলেন, পৌরসভার বাসস্টেশন এলাকায় দুই লেন সড়কের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজের শ্রমিকেরা এস্কেভেটর দিয়ে সড়কের দুই পাশ থেকে মাটি খুঁড়ে নেওয়া বড় গর্ত য়েছিল। রাত থেকে ওইসব এলাকায় পুনরায় মাটি ফেলে ভরাট করার পাশাপাশি সড়ক সংস্কারের কাজও চলমান রয়েছে।

আবদুর রহমান বদি বলেন, আমার কোনো ব্যক্তিগত কাজের জন্য সড়ক সংস্কারের কাজ বন্ধ করা হয়নি। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জনসভাসহ দলীয় বিভিন্ন কর্মসূচি পালিত হয়। পাশাপাশি বাস স্টেশন এলাকার সড়কের দুই পাশ থেকে এস্কেভেটর দিয়ে মাটি খুঁড়ে নেওয়ার সৌন্দর্যহানির পাশাপাশি বড় গর্ত ও খালে পরিণত করা হয়। ফলে বৃষ্টির পানি জমে থাকার পাশাপাশি ডেঙ্গু সহ বিভিন্ন ধরনের রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। তাই ওই জায়গা থেকে মাটি খুঁড়ে সড়কে ব্যবহার করার কারণে ঠিকাদারী প্রতিষ্ঠানকে বাধা দেওয়া হয়েছিল।

এর আগে বিভিন্ন সময়ে টেকনাফে আওয়ামী লীগের স্থানীয় নেতা, এলজিইডি ও সওজ প্রকৌশলী, মুক্তিযোদ্ধা, ম্যাজিস্ট্রেট, আইনজীবী, বন কর্মকর্তা, শিক্ষকসহ বিভিন্নজনকে মারধর করেছেন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888