রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

রোহিঙ্গা ক্যাম্পে ‘আরসা’র কাছে যাচ্ছে মহেশখালীর অস্ত্র : আটক ১

নিজস্ব প্রতিবেদক : উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের বিচ্ছিন্নবাদি সশস্ত্র গোষ্ঠি ‘আরসা’র কাছে যাচ্ছে মহেশখালীর তৈরি অবৈধ আগ্নেয়াস্ত্র। তাদের অস্ত্র সরবরাহকারি আরও ১ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব ১৫।

শুক্রবার রাতে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা থেকে অস্ত্র সহ এ রোহিঙ্গাকে আটক করা হয়।

আটক আরিফ হোসেন টেকনাফের নয়াপাড়া মোছনি ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-বøকের বাসিন্দা। তার কাছ থেকে ৪টি দেশীয় তৈরী শুটারগান, তিন রাউন্ড কার্তুজ ও দুইটি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপরে কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্ণেল সাইফুল ইসলাম সুমন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে একজন ব্যক্তি মহেশখালী থেকে অস্ত্র-গোলাবারুদ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসীদের সরবরাহের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। অভিযানে শহরের বাহারছড়া এলাকায় তল্লাশীর একপর্যায়ে একজন ব্যক্তি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্লাস্টিকের ব্যাগসহ দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় তাকে আটক করা হলে প্লাস্টিকের ব্যাগে অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়। আটক ব্যক্তি নিজের পরিচয় দিয়ে সে দীর্ঘদিন ধরে মহেশখালীসহ বিভিন্ন এলাকা হতে অবৈধ অস্ত্র ক্রয় করে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসীদের সরবরাহের কথা স্বীকার করে। আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে কক্সবাজার সদর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

র‌্যাব অধিনায়ক জানান, গত ৬ এপ্রিল অপর এক অভিযানে চকরিয়া থেকে অস্ত্র সহ ৩ জনকে আটক করা হয়েছিল। তারাও মহেশখালী থেকে অস্ত্র নিয়ে আরসাকে সরবরাহ করতে যাচ্ছিল। রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রæপের নিকট অস্ত্র বিক্রয়ের সাথে জড়িত অপরাধীদের চিহ্নিত পূর্বক গ্রেপ্তারে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888