শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

রামুতে ৪ ফসলি জমি জমি অধিগ্রহনের খবরে ক্ষুব্দ গ্রামবাসীর মিছিল-সমাবেশ

সোয়েব সাঈদ, রামু : রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের পূর্ব মেরংলোয়া গ্রামে ৪ ফসলি জমিতে আনসার-ভিডিপি ভবন নির্মাণের জন্য ৮ একর জমি অধিগ্রহনের খবরে ক্ষুব্দ গ্রামবাসী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। সমাবেশে প্রাণের বিনিময়ে হলেও আনসার-ভিডিপি কার্যালয় ভবন নির্মাণকাজ ঠেকানোর ঘোষনা দেন অংশগ্রহনকারি কৃষক ও গ্রামবাসী।

মঙ্গলবার, ৩০ আগস্ট বিকালে রামুর মধ্যম মেরংলোয়া বাইপাস চত্বরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সাবেক মেম্বার মুক্তিযোদ্ধা গোলাম কবিরের সভাপতিত্বে ও জয়নাল আবেদিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজন রামু উপজেলা সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম, রামু ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক মো. মাহবুবুল আলম, ভূমি মালিক সঙ্গীত প্রযোজক বশিরুল ইসলাম, শিল্পী গোলাম মোস্তফা বাবুল, আওয়ামীলীগ নেতা শাহ আলম, কৃষক কালা সোনা, সুলতান আহমদ, ছৈয়দ আলম, আজিম প্রমূখ। পূর্ব মেরংলোয়া কৃষি ভূমি রক্ষা আন্দোলনের ব্যানারে স্থানীয় কৃষক, ভূমি মালিকসহ এলাকার শত শত মানুষ এ প্রতিবাদ সভা ও মিছিলে অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন- পূর্ব মেরংলোয়া গ্রামের এ বিলটি ৪ ফসলি। এখানে ধানচাষের পাশাপাশি বিভিন্ন সবজির আবাদ করে এলাকার হাজারো কৃষক জীবিকা নির্বাহ করে। ইতিপূর্বে এ বিলে ইটভাটা সহ বিভিন্ন প্রকার স্থাপনা নির্মাণের চেষ্টা হলে গ্রামবাসী এবং রামুর সর্বস্তরের জনতা তা রুখে দিয়েছিলো। এবারও রুখে দেবে। প্রয়োজনে জান যাবে, তারপরও এখানে কোন স্থাপনা হতে দেয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888