রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

‘আরসা’র জিন্মাদার মৌলভী ছৈয়দ আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী ‘কথিত আরসা নামধারী’ সংগঠনের এক নেতাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন; সংগঠনটির প্রশাসনিক পর্যায়ের নেতৃত্ব স্থানীয় এ নেতা ‘জিন্মাদার’ হিসেবে রোহিঙ্গাদের কাছে পরিচিত।

এপিবিএন জানিয়েছে, আটক কথিত আরসা নেতা সংগঠনটির গুরুত্বপূর্ণ পর্যায়ের প্রতিনিধিত্বশীল ব্যক্তি। সংগঠনটির প্রশাসনিক পর্যায়ের কার্যক্রম দেখভাল করা ছিল তার দায়িত্ব। তার বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক অস্থিরতা সৃষ্টির অভিযোগে উখিয়া থানায় মামলাও রয়েছে।

বৃহস্পতিবার বিকালে উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-২ ব্লকে এ অভিযান চালানো হয় বলে ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক জানান।

আটক ছৈয়দ আলম ওরফে মৌলভী ছৈয়দ (৪৭) উখিয়ার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-২ ব্লকের মৃত কাদের হোসেনের ছেলে।

নাইমুল বলেন, বৃহস্পতিবার বিকালে উখিয়ার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-২ ব্লকে অপরাধ সংঘটনের উদ্দ্যেশ কতিপয় সশস্ত্র লোকজন অবস্থান করছে খবরে এপিবিএন একটি দল অভিযান চালায়। এতে এপিবিএন সদস্যরা সন্দেহজনক একটি বসত ঘর ঘিরে ফেললে এক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে তাকে ধাওয়া দিয়ে আটক করতে সক্ষম হয়।

” আটক ব্যক্তির দেখানো মতে, তার শোয়ার ঘরে বিছানার বালিশের নিচ থেকে ১ টি দেশিয় তৈরী বন্দুক ও ২ টি গুলি পাওয়া যায়। “

পুলিশ সুপার বলেন, ” আটক ব্যক্তি রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক কথিত সংগঠন আরসার নাম ব্যবহার করে অপরাধ সংঘটনের সাথে জড়িত। সে সংগঠনটি নেতৃত্ব স্থানীয় পর্যায়ের ‘জিন্মাদার’ হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্পে অস্থিরতা সৃষ্টির চেষ্টার অভিযোগে মামলা রয়েছে। “

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান নাইমুল হক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888