রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

পাচারকালে ৪৮ রোহিঙ্গা উদ্ধার; ছয় দালাল আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় বাস যোগে পাচারকালে নারী ও শিশুসহ ৪৮ জন রোহিঙ্গাকে উদ্ধার এবং পাচারে জড়িত সন্দেহে গাড়ীটির চালকসহ ছয় দালালকে আটক করেছে পুলিশ।

উখিয়া থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ জানান, সোমবার বিকাল সাড়ে ৫ টায় শহীদ এ টি এম জাফর আলম আরাকান সড়কের উখিয়া উপজেলা সদরের সহকারি ভূমি কমিশনার কার্যালয়ের সামনে এ অভিযান চালানো হয়েছে।

আটকরা হল, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার মোহাম্মদ ইউনুস ওরফে ফকির এর ছেলে মোহাম্মদ আলী জোহার (২৮), একই এলাকার মোহাম্মদ জালালের ছেলে ইমাম হোসেন (৩৫), জিয়াবুল হকের ছেলে মোহাম্মদ জোবায়ের (২০), ও মো. আয়ুব আলীর ছেলে মোহাম্মদ আয়াজ (১৯), পালংখালী ইউনিয়নের ভাদিতলা এলাকার মৃত আকতার কামালের ছেলে মোহাম্মদ রুবেল (১৯) এবং টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে ফজল আহমদ (৬৫)।

এদের মধ্যে ফজল আহমদ জব্দ করা বাসটির চালক।

আহমেদ সঞ্জুর বলেন, বিকালে টেকনাফ দিক থেকে কক্সবাজারমুখি পাচারের উদ্দ্যেশে যানবাহন যোগে রোহিঙ্গাদের বহনকারি একটি আসার খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে উখিয়া উপজেলা সদর স্টেশনের সহকারি ভূমি কমিশনার কার্যালয়ের সামনে পুলিশ একটি অস্থায়ী তল্লাশী চৌকি স্থাপন করে। পরে টেকনাফ দিক থেকে আসা সন্দেহজনক যানবাহনে তল্লাশী চালায়।

” এক পর্যায়ে সন্দেহজনক একটি বাস পৌঁছালে থামিয়ে তল্লাশী করা হয়। এসময় ১৭ জন নারী, ২২ জন পুরুষ, ৬ জন মেয়ে শিশু ও তিন জন ছেলে শিশুকে উদ্ধার করা হয়। পাচারকাজে জড়িত সন্দেহে বাসটির চালকসহ ছয় জনকে আটক করা হয়েছে। বাসটি জব্দ করা হয়েছে। “

ওসির ভাষ্য, ” একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারি চক্র রোহিঙ্গাদের পাচারে জড়িত রয়েছে। চক্রটি চাকুরি, বিভিন্ন বাসা বাড়ীতে গৃহকর্মি, শ্রমিকের কাজসহ নানা প্রলোভন দেখিয়ে রোহিঙ্গাদের পাচার করছে। এদের মধ্যে অধিকাংশ নারীকে অনৈতিক কাজের জন্য তুলে দিচ্ছে দালাল চক্রের কাছে। “

আহমেদ সঞ্জুর জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে। উদ্ধার রোহিঙ্গাদের উখিয়ার কুতুপালংস্থ ট্রানজিট ক্যাম্পে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888