শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

মৃত্যুদন্ডপ্রাপ্ত প্রদীপ-লিয়াকত চট্টগ্রাম কারাগারে

নিজস্ব প্রতিবেদক : সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার মৃত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ এবং বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক নেছার আহমেদ জানান, শনিবার সকালে মৃত্যুদন্ডের সাজাপ্রাপ্ত এ দুই আসামিকে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দ্যেশে পাঠানো হয়।

তবে সিনহা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অপর ৬ আসামি কক্সবাজার জেলা কারাগারে রয়েছে বলে জানান এ কারা কর্মকর্তা।

জেল সুপার নেছার বলেন, শনিবার সকালে কক্সবাজার জেলা কারাগার থেকে একটি প্রিজন ভ্যান যোগে সিনহা হত্যা মামলায় মৃত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামি ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীকে চট্টগ্রামে পাঠানো হয়। এসময় প্রিজন ভ্যানটির আগে ও পিছনে কারারক্ষিদের বহনকারি দুইটি গাড়ী নিরাপত্তার দায়িত্বে ছিল।

“ মৃত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামিদের কেন্দ্রিয় কারাগারে রাখার বিধান রয়েছে। কারা বিধান ও নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে মৃত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামি ওসি প্রদীপ ও লিয়াকত আলীকে চট্টগ্রাম বিভাগের কেন্দ্রিয় কারাগার হিসেবে ‘চট্টগ্রাম কারাগারে’ পাঠানো হয়েছে। ”

এ কারা কর্মকর্তা বলেন, “ সিনহা হত্যা মামলায় ঘোষিত রায়ে মৃত্যুদন্ডসহ সাজাপ্রাপ্ত কোন আসামি এখন পর্যন্ত কোন ধরণের আপিল করেনি। এসব আসামিদের আপিলের জন্য আরও এক সপ্তাহ সময় রয়েছে। এরই মধ্যে তারা উচ্চ আদালতে আপিল করলে কক্সবাজার কারাগারে থাকা অপর ৬ আসামিকেও চট্টগ্রাম কারাগারে পাঠানো হবে। ”

শনিবার দুপুর ২ টায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকতকে বহনকারি প্রিজন ভ্যানটি চট্টগ্রাম কারাগারে পৌঁছেছে বলে জানান নেছার আহমেদ।

গত ৩১ জানুয়ারী কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল হোসেনের আদালত সিনহা হত্যা মামলার রায় ঘোষণা করেন। এতে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ এবং বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে মৃত্যুদন্ডের এবং ৬ জন আসামির যাবজ্জীবন সাজা প্রদান করেন। মামলার ১৫ আসামির মধ্যে অপর ৭ জনকে আদালত বেকসুর খালাস প্রদান করে রায় দেন।

বিগত ২০২০ সালের ৩১ জুলাই কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। পরে ওই বছর ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888