সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

কক্সবাজার রেড ক্রিসেন্টের আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও গুরুত্ব সহকারে স্বাস্থ্যবিধি মেনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার ইউনিট। স্বেচ্ছাসেবকদের কাজকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়ার জন্য প্রতি বছর ৫ ডিসেম্বর সারা বিশে^ দিবসটি উদযাপন করা হয়। এবছর দিবসে প্রতিপাদ্য ছিলো আমাদের সাধারণ ভবিষ্যতের জন্য এখনই স্বেচ্ছাসেবক।

সবাই মিলে একত্রে এই পৃথিবীকে আরও উন্নত এবং আরও শান্তিপূর্ণ জায়গা হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য স্বেচ্ছাসেবকদের প্রতিশ্রুতি ও চেষ্টা সবসময় অব্যহত থাকবে।

দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ৯টায় কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচীর শুভ সূচনা হয়।

পতাকা উত্তোলন করে যথাক্রমে ইউনিটের ভাইস-চেয়ারম্যান এড. আয়াছুর রহমান ও ইউনিট সেক্রেটারী জনাব খোরশেদ আলম।

বিকেল ৩ টায়-দিবসের গুরুত্বের উপর ইউনিট ভবনে ইউনিটের ভাইস-চেয়ারম্যান এড. আয়াছুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহম্মদ, সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির পরিচালক এবং পিএমও প্রকল্পের হেড অব অফিস জনাব এম.এ.হালিম। এ ছাড়াও আইসিআরসি, আইএফআরসি এবং বিভিন্ন ন্যাশনাল পার্টনার সোসাইটির প্রতিনিধিবৃন্দ সহ অত্র ইউনিটের সাবেক যুব প্রধানগন উপস্থিত ছিলেন। সভায় বক্তারা রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির বিশ^ ব্যাপি স্বেচ্ছাসেবকদের মাধ্যমে পরিচালিত কাজের ভূয়সি প্রশংসা করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বর্তমান সময়ে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের স্বেচ্ছাসেবকদের মানবসেবা মূলক কাজ সকলের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসে কক্সবাজার ইউনিটের ১০জন যুব স্বেচ্ছাসেবককে তাদের কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকের সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখিত অনুষ্ঠান সমুহে ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গির আলম, প্রফেসর আবদুর রহিম, সোসাইটির উপ-পরিচালক ও এমআরআরও প্রকল্পের ইনচার্জ আফসার উদ্দিন সিদ্দিকি, সোসাইটির সহকারী পরিচালক ও ইউনিট কর্মকর্তা আজরু উদ্দিন সাফ্দার, এমআরআরও প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার কেরামত উল্যা,ইউনিটের যুব প্রধান আসিফ রায়হান কাফি সহ প্রায় দই শতাধিক যুব স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সংবাদ বিজ্ঞপ্তি
নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888