রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

কক্সবাজারে প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঘটনা যা ঘটে, তা সুন্দরভাবে পাঠকের সামনে তুলে ধরাই হচ্ছে নিরপেক্ষতা। ২৩ বছর ধরে প্রথম আলো সে কাজটিই করে যাচ্ছে। বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতের কারণে কক্সবাজার যেমন বিশ্ববাসীর কাছে পরিচিত একটি জায়গা, তেমনি মাদকের কারণে কক্সবাজারের বদনামও রয়েছে। প্রথম আলো মাদক নির্মুল, এসিড সন্ত্রাসের বিরুদ্ধে জনমত গঠন করছে, ভাষা উৎসব, গণিত উৎসব, ফিজিক্স অলিম্পিয়াড়, বিতর্ক উৎসব করে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাচ্ছে। মাদক নির্মূলে প্রথম আলো আরও কিছু করুক সেটাই আমাদের প্রত্যাশা।

সোমবার ( ৮ নভেম্বর) দুপুরে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্টিত হয় প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেখানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মো. আমিন আল পারভেজ।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ পার্থ সারথী সোম, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আয়াছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এস এম কামাল, চিকিৎসক চন্দন কান্তি দাশ, কবি শামিম আকতার, সমাজকর্মী বিশ্বজিত পাল বিশু, ইব্রাহিম খলিল, বন্ধুসভা কক্সবাজারের সভাপতি রুহুল আমিন প্রমুখ। শুরুতে স্বাগত বক্তব্য দেন, প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা। তিনি প্রথম আলোর কর্মকার্ড তুলে ধরেন।

অনুষ্টান সঞ্চালনা করেন প্রথম আলো বন্ধুসভা কক্সবাজার জেলার শাখার সাধারণ সম্পাদক উম্মে সাদিয়া হোসেন সিকদার।

অ্যাডভোকেট আয়াছুর রহমান বলেন, ২৩ বছর ধরে প্রথম আলো পড়ছি। প্রথম আলো সমাজ বদলের কথা বলে, সমাজকে মাদকমুক্ত রাখার কথা বলে। দুর্নীতি, সন্ত্রাস, শোষণের বিরুদ্ধে লেখালেখি করে। শিক্ষার্থীদের মেধার বিকাশ, তরুণদের নতুন জীবনের পথ বাতলে দেয়। সমাজে যা কিছু ভালো, তার সঙ্গে থেকে প্রথম আলো এগিয়ে চলেছে বিশ্বজয়ের আশায়। মাঝেমধ্যে বাধা আসে, সেই বাধা অতিক্রম করে এগিয়ে যায় প্রথম আলো। প্রথম আলো আজ বিশ্বের বৃহত্তম বাংলা গণমাধ্যম। আমরা প্রথম আলোর মাধ্যমে ভালোর সাথে আলোর পথে হাঁটছে চাই।

প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী বলেন, বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের পাশাপাশি প্রথম আলো সমাজের ভালোর জন্য অনেক কিছুই করছে। তাতে তরুণ প্রজন্ম উৎসাহিত হচ্ছে।

কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম বলেন, শুরু থেকেই প্রথম আলো তার শীর্ষস্থানে থাকার অবস্থান ধরে রেখেছে, নতুন নতুন খবর পরিবেশনের মধ্যদিয়ে প্রথম আলো পাঠকদের মন জয় করতে পেরেছে।

অনুষ্টানে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য জেলার প্রবীন শিক্ষক ও কক্সবাজার বায়তুশশরফ কমপ্লেক্সের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম এবং মাদক নির্মূল ও মাদকাসক্ত ব্যক্তিদের সুস্থ্য জীবনে ফিরিয়ে আনার ক্ষেত্রে বিশেষ ভুমিকার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ‘নোঙর’ এর প্রধান নির্বাহী দিদারুল আলম রাশেদকে সম্মাননা জানানো হয়। গুণী দুই জনকে প্রথম আলো ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

প্রতিক্রিয়া জানিয়ে এম এম সিরাজুল ইসলাম বলেন, প্রথম আলো সুন্দর ও সমাজে যাকিছু ভালো, তার জন্য কাজ করছে। আর সেজন্য আমরাও প্রথম আলোর সঙ্গে আছি, ভবিষ্যতেও থাকবো। আমরা আছি বলেই প্রথম আলো আজ বিশ্বের সর্ববৃহৎ অনলাইন গণমাধ্যম হতে পেরেছে ।

দিদারুল আলম রাশেদ বলেন, মাদকের নাম ওঠলেই কক্সবাজারের নাম আসে, আমরা লজ্জায় মাথা নিচু করি। সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্সনীতি ঘোষণা করলেও কক্সবাজারে মাদক চোরাচালান বাড়ছে, আসক্ত ব্যক্তির সংখ্যাও বেড়েই চলেছে। মাদকাসক্তদের মধ্যে ৯০ শতাংশই ইয়াবা আসক্ত। মাদক নির্মূলে বিশেষ কর্মসুচি দরকার।

অনুষ্টানে গান পরিবেশন করে বন্ধুসভার সদস্য লিপিকা ধর, নওরীন হাসনাত উমামা , জাহেদুল ইসলাম, আবৃত্তি করে অতন্দ্রীলা বড়ুয়া রিয়া প্রমুখ। সবশেষে কেক কেটে এবং মিষ্টিমুখ করে জন্মদিন উদযাপন করা হয়।

-সংবাদ বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888