রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ব্যারের অভিযানে অপহৃত ৫০ জেলের মুক্তি, অস্ত্র সহ ২ জলদস্যূ আটক

নিজস্ব প্রতিবেদক : অপহৃত জেলেদের উদ্ধার অভিযানে ব্যারের ধাওয়া খেয়ে সোনাদিয়া দ্বীপে ৫০ জেলেকে ছেড়ে দিয়েছে জলদস্যূরা। এসময় অস্ত্র সহ ২ জলদস্যূকে আটক করা হয়েছে।

ব্যার জানিয়েছে, গত ৬ আগস্ট কক্সবাজারের টেকনাফের শামলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যুরা ৫০ জন জেলেসহ ১৫/২০টি মাছ ধরার ট্রলার তাদের আরোহণকৃত মাছ ও জালসহ আটকে রেখে তাদের পরিবারের কাছে ফোন করে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। জেলেদের পরিবার কর্তৃক মুক্তিপণ দিতে ব্যর্থ হলে জলদস্যুরা তাদের মারধরসহ অমানবিক অত্যাচার করে মেলে ফেলার হুমকি দেয়। এরই সূত্রে ধরে ৮ আগস্ট ব্যার ১৫ এর একটি দল অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যুদের আটক করার জন্য অভিযানে নামে। অভিযানের এক পর্যায়ে ব্যার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জলদস্যুরা অপহৃত জেলেসহ মহেশখালীর সোনাদিয়া উপকুলে অবস্থান করছে। রোববার গভীর রাতে ব্যার জলদস্যূদের ধাওয়া করলে অপহৃত ৫০ জেলেকে ছেড়ে দেয়া হয়। এরপর জলদস্যুরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে তাদের মধ্যে ২ জনকে জলদস্যুকে কক্সবাজারের সোনাদিয়া চ্যানেলে আটক করা হয়েছে।

আটকরা হলেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং চেইন্দারপাড়ার নাজের হোসেনের ছেলে মো. রাশেদ ও একই এলাকার আবু তৈয়বের ছেলে মোঃ মিজান। এসময় ৩টি দেশিয় একনলা বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

আটক জলদস্যুদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888