রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

৩৩টি স্বর্ণের বারসহ এক রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় ৩৩টি স্বর্ণের বারসহ একজন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা।

সোমবার (০৯ আগস্ট) সকালে উখিয়ার টিভি টাওয়ার নামক স্থানে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছে কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।

আটক ব্যক্তি মোঃ জয়নুল আবেদীন (৬৫)। সেই বর্তমানে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার শূন্য লাইনে অবস্থিত তমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তার কাছ থেকে ৫.৪৮২ কেজি (৪৭০ ভরি) ওজনের মিয়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর ৩৩টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, সোমবার সকালে সীমান্ত দিয়ে কতিপয় চোরাকারবারীরা অবৈধভাবে স্বর্ণের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে আনছে এমন সংবাদ পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের তুমব্রু বিওপির সদস্যরা উখিয়ার উপজেলার ৫নং পালংখালী ইউনিয়নের কুতুপালংস্থ টিভি টাওয়ার নামক স্থানে রাস্তার পাশে অবস্থান নেয়।”

বিজিবি কর্মকর্তা বলেন, সকাল ৬ টা ২০ মিনিটের দিকে ১ জন ব্যক্তিকে সীমান্ত হতে কুতুপালংয়ের দিকে পায়ে হেটে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে তল্লাশীর জন্য আটক করা হয়। বিজিবি টহলদল ওই ব্যক্তির শরীর পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করে তার কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৩৩টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। যার ওজন ৫.৪৮২ কেজি (৪৭০ ভরি)। যা মিয়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর। যার আনুমানিক মূল্য ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা।

পরে জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তির পরিচয় পাওয়া যায়। সেই বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার শূন্য লাইনে অবস্থিত তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত মৃত ফজর আহম্মদ এর ছেলে মোঃ জয়নুল আবেদীন (৬৫)। আটক জয়নুলকে উখিয়া থানায় সোপর্দ করার পাশাপাশি উদ্ধারকৃত স্বর্ণের বার কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম চলছে বলেও জানায় কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888