রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

টেকনাফে ‘মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে ঘর ও ল্যাট্রিন’ প্রতারণা : আটক ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ‘মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে ঘর ও ল্যাট্রিন’ দেয়ার কথা বলে লোকজনের কাছ থেকে টাকা আদায় পূর্বক একটি এনজিও সংস্থার কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে একজন আটক করা হয়েছে।

টেকনাফ উপজেলার হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালী এলাকা থেকে এ প্রতারককে স্থানীয়রা আটক করেছে।

আটক আনোয়ার হোসেন (২৫) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার উলা মিয়ার ছেলে।

আটক ব্যক্তির কাছ থেকে টেকনাফে কর্মরত হেইস ওয়াশ নামের বেসরকারি সংস্থার পরিচয়পত্র পাওয়া গেলেও সে ওই সংস্থার কেউ নয় বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।

রাশেদ মোহাম্মদ আলী বলেন, সন্ধ্যায় টেকনাফের আলীখালী এলাকায় ‘মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে ঘর ও ল্যাট্রিন’ উপহার দেয়ার কথা বলে বেসরকারি সংস্থা হেইস ওয়াশের কর্মকর্তা পরিচয়ে এক ব্যক্তি স্থানীয় লোকজনের কাছ থেকে টাকা আদায়ের খবর পাওয়া যায়। এ খবরটি স্থানীয়দের কাছ থেকে পাওয়ার ওই ব্যক্তি ইউপি কার্যালয়ে নিয়ে আসার জন্য নির্দেশ দেয়া হয়। পরে স্থানীয়রা ওই ব্যক্তিকে আটক করে নিয়ে আসে।

“ টেকনাফের আলীখালী এলাকার জনৈক রাকিব আলীর কাছ থেকে ‘ঘর ও ল্যাট্রিন’ দেয়ার কথা বলে টাকা আদায়ের সময় স্থানীয়রা আরোয়ার হোসেনকে আটক করে। স্থানীয়রা আটক ব্যক্তিকে ইউপি কার্যালয়ে আনার পর নিজেকে হেইস ওয়াশ নামের বেসরকারি সংস্থার কর্মকর্তার পরিচয় দেয়। পরে সংস্থাটির স্থানীয় সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলার পর নিশ্চিত হওয়া যায় আনোয়ার হোসেন নামের কেউ কর্মরত নেই। ”

স্থানীয় ইউপি চেয়ারম্যান বলেন, “ প্রাথমিকভাবে জানা গেছে, আটক প্রতারক আনোয়ার হোসেন ‘ঘর ও ল্যাট্রিন’ দেয়ার কথা বলে স্থানীয় ১০ জন ব্যক্তির কাছ থেকে টাকা আদায় করেছে। পরে প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আটক ব্যক্তিকে টেকনাফের ইউএনও কাছে হস্তান্তর করা হয়। ”

টেকনাফের ইউএনও মো. পারভেজ চৌধুরী বলেন, রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যান আটক প্রতারককে উপজেলা প্রশাসনের কাছে নিয়ে আসে। এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে নিশ্চিত হওয়া যায় আটক ব্যক্তি এনজিও সংস্থা হেইস ওয়াশের কেউ নয়। পরে তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় এনজিও সংস্থাটির সংশ্লিষ্টরা বাদী হয়েছে আটক প্রতারকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান ইউএনও।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888