শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

মিয়ানমার থেকে নাফনদী সাঁতরে টেকনাফে এল আরও দুইটি হাতি

বিশেষ প্রতিবেদক : মিয়ানমার থেকে এবার নাফনদী সাঁতরে কক্সবাজারের টেকনাফে এসেছে আরও দুইটি বন্যহাতি। এ দুটির হাতির বয়স আনুমানিক ৪০ বছরের ঊর্ধ্বে পর্যন্ত হতে পারে। বড়টির উচ্চতা ৯ফুট ও ছোটটির উচ্চতা ৭ ফুট পর্যন্ত হতে পারে। এ হাতি দুটি নাফ নদীর প্যারাবন এলাকায় ছোটাছুটি করছে। সন্ধ্যা সাতটা পর্যন্ত শাহপরীর দ্বীপ জেটি ঘাটে দক্ষিনে নাফ নদীর তীরে পানিতে অবস্থান করছে।

বনবিভাগের ধারণা, ভারী বৃষ্টিতে হাতি দুটি পানিতে ভেসে চলে আসতে পারে। উদ্ধার করার জন্য চেষ্টা করা হচ্ছে।

রোববার বেলা ১১টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া পরিবেশ টাওয়ারের পূর্ব পাশে নাফ নদী প্যারাবন এলাকায় হাতি দুইটি দেখতে পায় স্থানীয় লোকজন।

এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজার দক্ষিণ বনবিভাগের টেকনাফের রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ ।

শনিবার টেকনাফের জালিয়াপাড়া এলাকা থেকে ৩০ থেকে ৪০ বছর বয়স্ক আরও দুইটি মা হাতি উদ্ধার করে টেকনাফের বনাঞ্চলে ছেড়ে দেওয়া হয়েছে। এরআগে ২০২০ সালের ৪ আগস্ট মিয়ানমার থেকে সাঁতরে একটি মা হাতি এসেছিল।

তিনি বলেন, আজ রোববার দুপুরের দিকে নাফ নদীর সাবরাং ইউনিয়নের নয়াপাড়া প্যারাবনে হঠাৎ করে দুটি হাতি দেখতে পেয়েছেন স্থানীয় লোকজন। এরপর বনবিভাগের খবর দিলে হাতি উদ্ধারকারী দলের কয়েকজন সদস্যকে নিয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বন বিভাগের কর্মকর্তারা। ওই হাতি দুটিকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। শনিবার উদ্ধার করা দুইটির চেয়ে আজকের দুইটি অনেক বড় প্রজাতি হাতি।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, হাতির দুটির মধ্যে একটি পায়ে আঘাত পেয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুপুর থেকে স্থানীয় লোকজন হাতি দুটি দেখতে ভিড় করছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, অতীতে ও নাফ নদী অতিক্রম করে মিয়ানমার থেকে বন্যহাতি বাংলাদেশ আসার নজির রয়েছে। হাতিগুলো যাতে নিরাপদে বনাঞ্চলের ফেরত যেতে পারে সে ব্যবস্থা নিচ্ছে বন বিভাগ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888