রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

মেসি ঝলকে জয়ের ধারায় আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : কোপা আমেরিকায় শুরুটা হতাশাজনক ছিল আর্জেন্টিনার। মেসির গোলের পরও চিলির সঙ্গে তারা ড্র করেছিল ১-১ গোলে। উরুগুয়ের বিপক্ষে এবার আর জয় বঞ্চিত হয়নি আলবিসেলেস্তেরা। সেই মেসির ঝলকেই উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে আর্জেন্টিনা।

কোপার ইতিহাসে সবচেয়ে সফল দল উরুগুয়ে শিরোপা জিতেছে ১৫টি। এই আসরে তারা প্রথম ম্যাচ খেলতে নেমেছিল আজকেই। কিন্তু আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নেমে সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। বরং প্রান্ত দিয়ে তাদের পরীক্ষা নিয়েছেন আকুইনা ও নিকোলাস গনসালেজ। অবশ্য সর্বশেষ ৪ ম্যাচেও ভাগ্য সুপ্রসন্ন ছিল না উরুগুয়ের। দুই দলের লড়াইয়ে তারা জয় পায়নি একটিও। মেসিদের বিপক্ষে তাদের সর্বশেষ জয়টা ২০১৩ সালের বিশ্বকাপ বাছাইয়ে।

মানে গারিঞ্চা স্টেডিয়ামে চিলির সঙ্গে ১-১ ড্র করা দলটি থেকে চার পরিবর্তন আনেন আর্জেন্টিনা কোচ স্ক্যালোনি। মন্তিয়েল, মার্তিনেজ ও তাগলিয়াফিকোর বদলে ডিফেন্সে আসেন আকুইনা, রোমেরো ও মলিনা। পেরেদেসের বদলে মিডফিল্ডে আসেন গুইদো রদ্রিগেজ। এই পরিবর্তন কাজে দিয়েছে শেষ পর্যন্ত। তুলনামূলক রক্ষণটা ছিল গোছানো। এর ফলে সুয়ারেজ-কাভানিরা সুযোগ তৈরি করতে পারেননি।

বরং শুরু থেকে আগ্রাসী মনোভাব নিয়ে খেলতে থাকে মেসির দল। ৪ মিনিটে সুযোগ তৈরি করলেও আকুইনা বল মেরে বসেন সরাসরি গোলকিপারের হাতে।

দারুণ কিছু সুযোগ তৈরির পর ১৩ মিনিটে আর হতাশ করেননি মেসি। তার বানিয়ে দেওয়া বলেই আসে প্রথম গোল। স্কোর করেন গুইদো রদ্রিগেজ। দি পলের ছোট করে নেওয়া কর্নার কিকে বল পান আর্জেন্টাইন অধিনায়ক। তিনি বক্সের কাছে উরুগুয়ের খেলোয়াড়কে কাটিয়ে দূরের পোস্ট বরাবর বাতাসে ভাসিয়ে দিয়েছিলেন বল। হেড করে জালে বল পাঠাতে ভুল করেননি রদ্রিগেজ।

মেসি পুরো ম্যাচেই ঝলক দেখানোর চেষ্টা করেছেন। নেতৃত্ব দিয়ে বার বার স্বভাসিদ্ধ ভঙ্গিমায় আক্রমণে গিয়েছিলেন, না হলে সতীর্থদের দিয়ে চেষ্টা করিয়েছেন। যেমনটি করেছিলেন ২৭ মিনিটে। কাউন্টার অ্যাটাকে বল নিয়ে দৌড় দিয়েছিলেন মেসি। বক্সের কাছে উরুগুয়ের খেলোয়াড়দের বাধাপ্রাপ্ত হওয়ার পর বল তুলে দেন ডান প্রান্তে দৌড়ে আসে মোলিনার। কিন্তু আর্জেন্টাইন রাইট ব্যাকের দ্রুত গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন উরুগুয়ে গোলকিপার। ৪৩ মিনিটে ফ্রি কিকের পর উরুগুয়ের গোলের সুযোগ তৈরি হলেও বল লক্ষ্যের বাইরে দিয়ে মেরে বসেন বেন্তাকুর।

পুরো ম্যাচে সেভাবে আলো ছড়াতে পারেননি সুয়ারেজ। ৭৫ মিনিটে পেনাল্টি এরিয়ার কাছে সতীর্থের ক্রস পেয়ে বাইসাইকেল কিক নিয়েছিলেন। কিন্তু লক্ষ্যের ওপর দিয়ে মেরে বসেন বল। এর পরেই সময় নষ্টের কারণে হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনা গোলরক্ষক  মার্টিনেজ।

৮০ মিনিটে আবারও আক্রমণে ছিলেন মেসি। ৪ ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের কাছে চলে গিয়েছিলেন। কিন্তু তাকে সেখানেই ফেলে দেন ডিয়েগো গদিন। শেষ দিকে ব্যবধানে আর হেরফের না হওয়ায় ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে মেসির দল।

এদিকে একই গ্রুপে দিনের প্রথম ম্যাচে জয়ে ফিরেছে চিলিও। বলিভিয়াকে তারা হারিয়েছে ১-০ গোলে। এর ফলে ‘বি’ গ্রুপে শীর্ষে থাকা দুটি দলেরই সমান ৪ পয়েন্ট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888