রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

প্রয়াত সাংবাদিক বকশীর স্ত্রীর চিকিৎসার জন্য ১০ লাখ টাকা দিল ‘সেভ এ মাদার, সেভ এ লাইফ’

প্রেস বিজ্ঞপ্তি : প্রয়াত সাংবাদিক নজরুল ইসলাম বকশীর স্ত্রীর লুৎফা বকশীর চিকিৎসার জন্য সংগ্রহ করা ১০ লাখ টাকা কক্সবাজার প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে কক্সবাজার বিয়াম ল্যাবরেটরী স্কুলের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মানবিক প্লাটফর্ম ‘সেভ এ মাদার, সেভ এ লাইফ’। বৃহস্পতিবার দুপুরে এই অর্থ কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। এই অর্থ প্রয়াত নজরুল ইসলাম বকশীর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে বর্তমানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন লুৎফা বকশী। তিনি পূর্ব থেকে ক্যান্সার আক্রান্ত ছিলেন। সেখানে মায়ের সাথে অবস্থান করছে বকশীর দুই সন্তানও। এর আগে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ এপ্রিল মারা যান বকশী।

উদ্ভুত পরিস্থিতিতে অসহায় পরিবারটির পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয় কক্সবাজার বিয়াম ল্যাবরেটরী স্কুলের বর্তমান ও প্রাক্তন ১৪ জন শিক্ষার্থী। পরিবারটিকে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খোলা হয় অনলাইন প্লাটফর্ম (গ্রুপ) ‘সেভ এ মাদার, সেভ এ লাইফ।

প্রেসক্লাব কর্তৃপক্ষের কাছে টাকা হস্তান্তরকালে কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের বলেন, আপনারা যে উদ্যোগটা নিলেন তা মানবিক দৃষ্টান্ত হয়ে থাকবে। আজ যে অর্থ সহায়তা আপনারা দিচ্ছেন এতে পরিবারের সাহস বাড়বে। তারা সাহস পাবে এই ভেবে যে, আমরা একা নই, আমাদের সাথে শুভাকাঙ্খিরা আছে, আমাদের সহকর্মীরা আছে। মানুষ যে মানুষের পাশে দাঁড়িয়ে যায় সেই সাহসটুকু একটা বিপর্যস্ত পরিবারের জন্য অনেক বড় প্রাপ্তি ‘

তিনি বলেন, আপনারা আজকে ১০ লাখ টাকা দিচ্ছেন। আমরাও ইতোপূর্বে ৭০ হাজার টাকা দিয়ে শুরু করেছিলাম। পরে মেয়র মুজিবুর রহমান দিয়েছেন এক লাখ টাকা। আরও বিভিন্ন জনের কাছ থেকে আমরা অর্থ সংগ্রহ করেছি। এ পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা সংগৃহিত হয়েছে। আমি কায়মনোবাক্যে প্রার্থনা করি, আমাদের বন্ধু মারা গেছেন, তার সহধর্মীনি যেন সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন। তার সন্তানেরা যেন আবার এসে আমাদের পাশে দাঁড়ায়।

কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম বলেন, এটি অনেক বড় মানবিক উদ্যোগ। এ উদ্যোগ আমাদের সন্তান বয়সী ছেলেরা নিয়েছে। এ উদ্যোগের অংশীদার হয়ে বিশাল একটা তহবিল বৃদ্ধির ব্যাপারে ভূমিকা রেখেছেন আমাদের বন্ধু, একজন মানবিক যোদ্ধা শহীদ উল্লাহ শহীদ। তিনি প্রায় সময়ই এ ধরনের উদ্যোগ নেন।

তিনি আরও বলেন, বকশী ভাইয়ের স্ত্রী, আমাদের বোন লুৎফা ওখানে চিকিৎসাধীন আছেন। আল্লাহর কাছে দোয়া করবো, ওনি যাতে দ্রুত সুস্থতা লাভ করেন। তাঁর সন্তানরা এখনও ছোট। তার সন্তানদের ভবিষ্যতটাও আমাদের দেখতে হবে। যেভাবে সবাই মিলে উদ্যোগটা নিয়েছি, তাঁর পরিবারের প্রতি যে অনুভূতি, আবেগ আমরা রেখেছি, সেটা ভবিষ্যতেও আমরা রাখতে পারবো। আগামীতেও যেকোন মানবিক উদ্যোগে আমরা একসাথে কাজ করবো।

‘সেভ এ মাদার, সেভ এ লাইফ ‘ এর অন্যতম সংগঠক জাতিসংঘের শরনার্থী সংস্থার সাবেক কর্মকর্তা ও বর্তমানে এনজিও মোয়াস এর লজিস্টিক এন্ড ফিল্ড কো-অর্ডিনেটর শহিদ উল্লাহ শহিদ জানান, ১৮ এপ্রিল আমার দীর্ঘদিনের সহকর্মী প্রিয় ব্যক্তি নজরুল ইসলাম বকশি ভাই মৃত্যুবরণ করেন। জানতাম তাঁর স্ত্রী ক্যান্সার ও করোনা আক্রান্তহয়ে ভারতে চিকিৎসাধীন আছেন। ভাবছিলাম কুলহারা পরিবারটির জন্য কিছু করা যায় কিনা। পরে ২১ এপ্রিল আমি গ্রুপটিতে যুক্ত হই। এরপর সহায়তার কথা দেশবিদেশের বিভিন্ন জনের নজরে আনার চেষ্টা করি। আমার বড় মেয়ের স্বামী মিউজিশিয়ান ফায়সাল আহমদ পাভেলের দৃষ্টি আকর্ষন করলে সে অনেক তারকাকে জানান এবং তারকারা তাঁদের ভেরিফাইড করা নিজস্ব ফেসবুক একাউন্ট থেকে সহায়তার হাত বাড়ানোর জন্য মানুষকে আহ্বান জানান।

তিনি বলেন, একজন গাড়ি বিক্রি করে আমাদের তহবিলে অর্থ দিতে আগ্রহ প্রকাশ করেছেন। ওই গাড়িটি এখনও বিক্রি করা যায়নি। বিক্রি করা গেলে সেই অর্থও পরিবারটিকে দেওয়া হবে। যারা এই মানবিক উদ্যোগে এগিয়ে এসেছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

তিনি জানান, এই প্লাটফর্মে সংগৃহিত আরও ৬০ হাজার টাকা বিয়ামের ৬ কর্মচারীকে দেওয়া হবে যারা গত ৬ মাস বেতন পায়নি।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, জ্যেষ্ঠ সাংবাদিক, এনটিভির কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু প্রমুখ।

উপস্থিত ছিলেন ‘সেভ এ মাদার, সেভ এ লাইফ ‘ এর সংগঠক ইরফানুল হক, আরিফুর রহমান জাওয়াদ, মাহবুবুর রহমান সাকিব, এসআরজে রাফি, আশফিক রহমান ও তকি আরিফসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888