শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

মুক্তিযুদ্ধের ঐক্যের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সকল প্রস্তুতি শেষ

প্রেস বিজ্ঞপ্তি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে ‘মুক্তিযুদ্ধের ঐক্য’ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে ঘোষিত ৩ টি স্থানের কর্মসূচির উদ্বোধন হচ্ছে ২১ মার্চ রোববার। কক্সবাজার শহরের এতিহ্যবাহি পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দান রোববার সন্ধ্যা ৬ টায় জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীতের মধ্যে দিয়ে কর্মসূচির উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধের ঐক্যের কেন্দ্রিয় আহবায়ক মেজর (অব:) এএসএম শামসুল আরেফিন।

এর জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন, সংগঠনের আহবায়ক মো. নজিবুল ইসলাম। এ উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা হয়েছে। সভায় নজিবুল ইসলাম জানান, রোববারের উদ্বোধনী অনুষ্ঠানটি অত্যন্ত সুন্দর-সফল আনুষ্ঠান হবে। এতে রাজনৈতিক নেতা-কর্মীর পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিততে ব্যাপক জমায়েত হবে। যেখানে করোনার সচেতনতার জন্য মাস্ক পরিধান বাধ্যতামুলক। এতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি থাকবেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার, বাংলাদেশ আওয়ামীলীগে কেন্দ্রিয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান এবং দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

আলোচনা সভা শেষে আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধের নাটক মঞ্চায়ন করা হবে। এছাড়া কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৩ মার্চ ঈদগাঁও স্টেশন এবং ৩০ মার্চ রামু চৌমুহনী স্টেশনে একই অনুষ্ঠান মালা থাকছে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে মুক্তিযুদ্ধের ঐক্য কক্সবাজার জেলা শাখার যুগ্ম আহবায়ক শামসুল আলম মন্ডল, উজ্জ্বল কর, সদস্য হেলাল উদ্দিন কবির (প্যানেল মেয়র), সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্য প্রিয় চৌধুরী দোলন, আইনজীবী সমিতির নেতা এডভোকেট এরশাদুল্লাহ সিকদার, সাংবাদিক নেতা সরওয়ার আজম মানিক, দীপক শর্মা দীপু, রাজনৈতিক নেতা আতিক উল্লাহ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888