রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ইনানীতে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক : ইনানীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ‘অজ্ঞাতবাস’ স্থান পরিদর্শন করেছেন প্রখ্যাত ইতিহাসবিদ, গবেষক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. মুনতাসীর মামুন। তাঁর সাথে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, শহীদ পরিবারের সন্তান ও মুক্তিযোদ্ধা প্রফেসর ড. গাজী সালেহ উদ্দীন। দেশের বিশিস্ট এই বুদ্ধিজীবীদ্বয় জাতির জনকের স্মৃতি বিজড়িত স্থানটিতে নির্মাণাধীন এপিটাফটির কাজও পরিদর্শন করেন।

ইনানীর চেংছড়ি আদিবাসী পল্লীর প্রয়াত ফেলোরাম রোয়াজা চাকমার ভিটায় জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থানটি বুদ্ধিজীবীদ্বয়ের পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজারের বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ, জালিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন, ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব ইন্সপেক্টর মোজাম্মেল হক , স্থানীয় সমাজ সেবক মৌলভী আবুল বশর, স্থানীয় জামে মসজিদের ইমামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগন।

কক্সবাজারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে স্থাপন করা হচ্ছে এপিটাফটি। এটি স্থাপনে ব্যয় করা হচ্ছে প্রায় ৩৪ লাখ টাকা। কক্সবাজারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান জানিয়েছেন-‘ ইনানী অরণ্যঘেরা আদিবাসী পল্লীতে বঙ্গবন্ধুর অজ্ঞাতবাস স্থানটির স্মৃতি রক্ষার জন্যই এপিটাফটি স্থাপন করা হচ্ছে। এটির নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। এখন সেখানে টাইলস লাগানোর কাজ চলছে।’ জাতির জনকের স্মৃতি বিজড়িত কক্সবাজারের উখিয়া উপজেলার সাগর তীরের সেই ইনানী অরণ্যের চেংছড়ির প্রয়াত আদিবাসী নেতা ফেলোরাম রোয়াজা চাকমার ভিটার স্থানটিও এখন পর্যটকদের কাছে আকর্ষণীয় এক অপরূপ স্থান হিসাবে গড়ে উঠছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888