শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

জেলায় করোনা টিকা মজুদ আছে ১১৮১ টি

বিশেষ প্রতিবেদক : দেশব্যাপী করোনা ভাইরাসের গণটিকাদানে সোমবার পর্যন্ত কক্সবাজার জেলায় টিকাগ্রহণের জন্য নিবন্ধন করেছেন ৮৭ হাজার ২২ জন। আর এ পর্যন্ত টিকাগ্রহণ করেছেন ৬৭ হাজার ৭৫৭ জন। এছাড়া জেলায় এখন পর্যন্ত টিকা মজুদ রয়েছে ১ হাজার ১৮১ টি।

সোমবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বলেন, সারাদেশের মত গত ৭ ফেব্রুয়ারী কক্সবাজারেও করোনা ভাইরাসের গণটিকাদান কর্মসূচী শুরু হয়েছে। টিকাগ্রহণে মানুষের মাঝে আশাব্যঞ্জক সাড়া পাওয়া গেছে। ইতিমধ্যে প্রথম ডোজের জন্য পাঠানো টিকার মজুদও প্রায় শেষ পর্যায়ে।

“কক্সবাজার জেলায় সোমবার পর্যন্ত টিকাগ্রহণের জন্য নিবন্ধন করেছেন ৮৭ হাজার ২২ জন। আর এ পর্যন্ত টিকাগ্রহণ করেছেন ৬৭ হাজার ৭৫৭ জন। এছাড়া জেলায় এখন পর্যন্ত টিকা মজুদ রয়েছে ১ হাজার ১৮১ টি। ”

সিভিল সার্জন বলেন, “কক্সবাজার সদর উপজেলায় নিবন্ধন করেছেন ২২ হাজার ৫৫৮ জন, গ্রহণ করেছেন ১৭ হাজার ২৭০ জন এবং মজুদ রয়েছে ৮৮ টি। রামু উপজেলায় নিবন্ধন করেছেন ১৭ হাজার ১১৭ জন, গ্রহণ করেছেন ১৪ হাজার ১৫ জন এবং মজুদ রয়েছে ৭৭ টি। উখিয়া উপজেলায় নিবন্ধন ৯ হাজার ৭৩৩ জন, গ্রহণ করেছেন ৭ হাজার ৩৭৬ জন এবং ২০৫ টি। টেকনাফ উপজেলায় নিবন্ধন করেছেন ৬ হাজার ৬৩৫ জন, গ্রহণ করেছেন ৫ হাজার ১৯০ জন এবং মজুদ রয়েছে ৬৩ জন। চকরিয়া উপজেলায় নিবন্ধন করেছেন ১৪ হাজার ১২০ জন, গ্রহণ করেছেন ১০ হাজার ৯৫১ জন এবং মজুদ রয়েছে ২৭৯ টি। পেকুয়া উপজেলা নিবন্ধন করেছেন ৪ হাজার ২২৯ জন, গ্রহণ করেছেন ৩ হাজার ৩৫২ জন এবং মজুদ রয়েছে ২৫৬ টি। মহেশখালী উপজেলায় নিবন্ধন করেছেন ৯ হাজার ৩৮ জন, গ্রহণ করেছেন ৬ হাজার ৪৯৩ জন এবং মজুদ রয়েছে ১৭১ টি। কুতুবদিয়া উপজেলায় নিবন্ধন করেছেন ৩ হাজার ৭৯৮ জন, গ্রহণ করেছেন ৩ হাজার ১১০ জন এবং মজুদ রয়েছে ৪২ টি।”

ডা. মাহবুবুর রহমান বলেন, প্রথম ডোজের জন্য পাঠানো টিকার মজুদ প্রায় শেষ পর্যায়ে। শীঘ্রই প্রথম ডোজের টিকাগ্রহণকারি ব্যক্তিদের দ্বিতীয় ডোজের টিকাদান শুরু করা হবে। এ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জেলার জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888