শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা

কক্সবাজারে ৭দিন ব্যাপী অমর একুশে বইমেলা আজ শুরু

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৭দিন ব্যাপী অমর একুশে বইমেলা আজ থেকে শুরু হচ্ছে। ঢাকার বাইরে এই প্রথম বাংলা একাডেমি বই মেলার আগে জেলা বইমেলা শুরু হতে যাচ্ছে কক্সবাজার থেকে। আজ ২৮ ফেব্রুয়ারী থেকে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিতব্য মেলার আয়োজক কক্সবাজার জেলা প্রশাসন।

এই উপলক্ষে পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষে হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ জানান, মেলায় ৫০ টি প্রকাশনী সংস্থা অংশ নিচ্ছে। যা গত আসর গুলোর চেয়ে বেশি। প্রতিদিন বিকাল ৪টা থেকে শুরু রাত ৯টা পর্যন্ত কথামালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালা চলবে।

৭ দিন ব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবি এম আজাদ। এছাড়াও মেলায় থাকছে ২৫% ছাড়ে। মেলায় অংশ নিতে আসা প্রকাশনী সংস্থা গুলোও ভালো বিক্রির প্রত্যাশা করছেন এবারে। মেলার পৃষ্টপোষকতায় আছেন জাতীয় গ্রন্থ কেন্দ্র ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রনালয়। সহযোগিতায় আছেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি।
এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাধারণ সম্পাদক মোঃ শিহাব উদ্দিন ভুইয়া, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির আবদুল গফুর, নাট্যজন তাপস রক্ষিত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক, সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক ক্যা মং, উদীচী কক্সবাজার জেলা সংসদের সভাপতি কল্যাণ পাল, আবৃত্তি শিল্পী প্রতিভা দাশ, সাংবাদিক দীপক শর্মা দীপু, মনির মোবারক, সাংস্কৃতিক সংগঠক বোরহান মাহমুদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অন্তিক চক্রবর্তী, সাংস্কৃতিক কর্মী জাহেদুল হক সুমন, তর্পনা দেসহ অনেকেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888