শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

যে কোন ধরণের অপরাধ দমনে পুলিশ বদ্ধপরিকর : এসপি

নিজস্ব প্রতিবেদক: মাদক, সন্ত্রাস, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনসহ যে কোন ধরণের অপরাধ দমনে পুলিশ বদ্ধপরিকর মন্তব্য করে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, পুলিশের সেবা সাধারণ মানুষের দোর-গোড়ায় পৌঁছে দিতে বিট-পুলিশের কার্যক্রম চলছে। পুলিশের এ তৎপরতার মাধ্যমে প্রান্তিক মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

রোববার বিকালে কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের সামনে বাজার এলাকায় অপরাধ দমনে সচেতনতামূলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, অপরাধীদের ব্যাপারে পুলিশকে তথ্য দিতে অনেকে নাম প্রকাশ হয়ে পড়ার আশংকায় ভয় পান। মানুষ আশ্বস্থ থাকতে পারে কোন মতেই তথ্যদাতার নাম প্রকাশ হবে না। এই গোপনীয়তা রক্ষা করা পুলিশের নৈতিক দায়িত্ব।

“ অপরাধীদের ব্যাপারে পুলিশকে তথ্যদিন, যে কোন ধরণের অপরাধ দমনে পুলিশ সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে মানুষের পাশে থাকবে। এছাড়াও তথ্যদাতার নিরাপত্তা নিশ্চিতের বিষয়টিও গুরুত্ব সহকারে বিবেচনা করবে। ”

পুলিশ সুপার বলেন, গত ৯ ফেব্রুয়ারী চৌফলদন্ডীর ব্রিজ সংলগ্ন নৌঘাট থেকে সর্ববৃহৎ ইয়াবার চালান। এছাড়াও মাদক, চুরি, ছিনতাই ও নারী-শিশু নির্যাতনসহ নানা অপরাধের দিক দিয়ে চৌফলদন্ডী ইউনিয়নের সূচক উর্ধ্বোমুখি। তাই বিট পুলিশিংয়ের মাধ্যমে নিরাপত্তার সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।

চৌফলদন্ডীতে একটি স্থায়ী বিট পুলিশের কার্যালয় স্থাপনের মাধ্যমে মানুষের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান মোহাম্মদ হাসানুজ্জামান।

পুলিশ সুপার জানান, যদি পুলিশের কোন সদস্য অনৈতিক কাজে জড়িত থাকে এবং এ ব্যাপারে ব্যক্তি বা মহল বিশেষ সুনির্দিষ্ট প্রমান তুলে ধরতে পারেন; তাহলে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়্ াহবে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, দৈনিক কক্সবাজার বাণীর প্রকাশক বেলাল উদ্দিন, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহসানুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বদিউল আলম আমির, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মনির, ঈদগাঁও থানা প্রেসক্লাবের সহসভাপতি নুরুল আলম হেলালী, চৌফলদন্ডী ইউপি সদস্য সাবিনা ইয়াসমিন ও মোস্তফা কামাল প্রমুখ।

অপরাধ দমন সমাবেশস্থলে স্থানীয়দের বিভিন্ন অভিযোগ জমা নিতে একটি অস্থায়ী বক্সও খুলেন।

এর আগে চৌফলদন্ডীতে আইন-শৃংখলা অবনতির পরিস্থিতির চিত্র তুলে ধরে স্থানীয়দের মধ্যে মতামত ও অভিযোগ তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, স্থানীয় সাংবাদিক নুর আলম, স্থানীয় পল্লী চিকিৎসক শামশুল আলম, স্থানীয় বাসিন্দা আব্দুল কাদের ও মো. হাবিবুর রহমান প্রমুখ।

এতে স্থানীয়রা চৌফলদন্ডীতে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতির বিভিন্ন দিক তুলে ধরে একটি স্থায়ী পুলিশ বিট স্থাপনের জন্য দাবি তুলে ধরেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888