রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ভাষার মাস উপলক্ষে টেকনাফে ৩ শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে বস্ত্র বিতরণ

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” ভাষার মাস উপলক্ষে হতদরিদ্র তিন শতাধিক পরিবারের শিশু, নারী ও পুরুষদের বিভিন্ন ধরনের জামা-কাপড় বিতরণ করেছেন বাংলাদেশ স্কাউট উপজেলা শাখা।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা সাংস্কৃতিক কেন্দ্রের উপজেলার বিভিন্ন এলাকার তিনশতাধিক হতদরিদ্র পরিবারের শিশু, নারী ও পুরুষদের মাঝে এসব বস্ত্র তুলে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বাংলাদেশ স্কাউট উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) আবুল মনসুর, উপজেলা একাডেমিক সুপারভাইজার নূরুল আবছার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সিফাত বিন রহমান, স্কাউটের সাধারণ স¤পাদক প্রবীর কান্তি মজুমদার প্রমূখ।

বাংলাদেশ স্কাউটের সদস্যদের মাধ্যমে সমাজের বিত্তশালীদের কাছ থেকে পরিধেয় জামা-কাপড় সংগ্রহ করা হয়। এরপর এসব জামা-কাপড় ভালোভাবে ধৌত করে ইস্ত্রি করে বস্ত্রগুলো করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন বেসরকারি এনজিও সংস্থা একলাব ও স্কাউটের সদস্যবৃন্দ।

শাড়ি ও জামা হাতে পেয়ে উৎফুল্ল হতদরিদ্র পরিবারের নারী জমিলা বেগম (৪২), শিশু মোহাম্মদ আমিন (৮) ও শামসুন্নাহার (১০) । তারা বলেন, নতুন জামা পরার মতো সামর্থ্য তাদের নেই। হঠাৎ করে তাদের হাতে জামা-কাপড় তুলে দেওয়ায় খুবই ভালো লাগছে।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে বাংলাদেশ স্কাউটের শিক্ষার্থীদের তত্ত্বাবধানে এলাকার হতদরিদ্র পরিবারের শিশু নারী-পুরুষের মাঝে এসব জামা-কাপড় তুলে দিতে পেরে আমি সত্যিই আনন্দিত।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এ হতদরিদ্র মানুষের আয়-রোজগার আগের তুলনায় অনেক কমে গেছে। এ অবস্থায় হতদরিদ্র পরিবারগুলোতে জামা-কাপড় কেনার মতো সামর্থ্য তেমন নেই। এই মুহূর্তে কিছু পরিবারের হাতে জামা-কাপড় তুলে দিতে পারায় সত্যি ভালো লাগছে। এভাবে সমাজের প্রতিটি মানুষকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888