শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

নিহার কণা শীল এর ১২ তম মৃত্যু বার্ষিকীতে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ

টেকনাফ প্রতিনিধি : জীবনকে সুখী সুন্দর আর মমতার বন্ধনে আবদ্ধ রেখে একদিন মানুষকে এই পৃথিবী ত্যাগ করতে হয় । ছেলে মেয়ে আত্মীয়স্বজন সবাইকে ফেলে যেতে হয় পরপারে।এ অমোঘ সত্যকে মেনে নিয়ে মানুষ তবু্ও ছুটে চলে। আশায় বুক বাঁধে। মৃত্যুর পরও সে মায়ার বন্ধন যাতে অটুট থাকে এপ্রত্যাশায় মায়ের ১২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মানসিক রোগিদের তহবিল( মারোত) এর মাধ্যমে মানসিক রোগিদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন চট্টগ্রামের পাথরঘাটা নিবাসী নীহার কণা শীল এর পরিবার। ২০০৯ সালের ১ জানুয়ারি তিনি মৃত্যু বরণ করেন। প্রিয়জনের এই প্রয়াণ দিবসকে স্মরণীয় করে রাখতে ও তাঁর বিদেহি আত্মার শান্তি কামনায় মৃতের পুত্রদ্বয় মধ্য প্রাচ্য প্রবাসী বাবুল শীল ও বাহরাইন প্রবাসী সবুজ শীল এ মহতী উদ্যোগ গ্রহন করেন।

মানসিক রোগিদের তহবিল (মারোত) টেকনাফ কেন্দ্রীয় কমিটির নিয়মিত আয়োজনের এই ১৬৭ তম খাবার বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মারোতের প্রধান পৃষ্ঠপোষক ডাঃ টিটু চন্দ্র শীল।

উপস্থিত ছিলেন মারোতের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল। সংগঠনের সভাপতি আবু সুফিয়ানের সার্বিক নির্দেশনায় ও তত্ত্বাবধানে খাদ্য বিতরণের সমগ্র আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা সাইফুল হাকিম,সহ সভাপতি ঝুন্টু বড়ুয়া, সাধারণ সম্পাদক রাজু পাল, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া, অর্থসম্পাদক আজিমউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন, চিকিৎসা বিষয়ক সম্পাদক কৃষ্ণ চন্দ্র নাথ, বস্ত্র বিষয়ক সম্পাদক এমদাদুল করিম রনি,সদস্য মোশাররফ হোসেন, হারুনুর রশীদ প্রমুখ।

এ প্রসঙ্গে মারোতের অন্যতম শুভাকাঙ্ক্ষী টেকনাফ উপজেলার মানবিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মানবতার কল্যাণে মারোত এগিয়ে চলেছে। মারোতের নিরলস কর্মিরা মানসিক রোগিদের সেবায় নিয়োজিত থেকে তাদের অন্ন,বস্ত্র, শীতকাপড়, চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। ইতোমধ্যে তারা ২৮ জন মানসিক রোগিকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। অসহায়, ছিন্নমূল, ভবঘুরে মানসিক রোগিদের জন্য এ ধরনের কর্মসূচি খুবই বিরল। টেকনাফ উপজেলায় স্বেচ্ছাসেবি সংগঠন মারোত এ কাজগুলো দীর্ঘদিন যাবত করে যাচ্ছে সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে। বিত্তবানরাও যদি এ কাজে এগিয়ে আসেন তবে মারোত আরও বলিষ্ঠ শক্তিতে কাজ করতে পারবে।

শেষে নীহার কণা শীল এর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা পরিচালনা করেন আইসিটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888