শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ঈদের আগে বেতন ভাতা পরিশোধের আহ্বান পৌর আ’লীগ নেতার

প্রেস বিজ্ঞপ্তি : পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে সাড়ে ৪ শতাধিক হোটেল মোটেল রিসোর্ট গেস্ট হাউস ও কটেজ। এছাড়াও রয়েছে ৫ শতাধিক বেশি রেস্তোরা ও সহস্রাধিক বার্মিজ দোকান। যেখানে নিয়োজিত রয়েছে প্রায় লক্ষাধিক অধিক কর্মকর্তা-কর্মচারী। বলা যায়, যারা কক্সবাজারের পর্যটন শিল্পের প্রাণ।

কিন্তু করোনা পরিস্থিতিতে হোটেল, রেস্তোরা ও বার্মিজ দোকানের কর্মকর্তা-কর্মচারীদের চরম অর্থকষ্টে দিনযাপন করছে। এছাড়াও অনেক মালিক বাধ্যতামূলক ছুটি কিংবা চাকরি থেকে বরখাস্ত করেছে। আবার অনেক মালিক দীর্ঘ সময় ধরে বেতন ভাতা দিচ্ছে না এসব কর্মকর্তা-কর্মচারীদের।

তাই ঈদের আগে এসব কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতাসহ বোনাস প্রদানের জন্য মালিকদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

তিনি বলেন, “অত্যন্ত দুঃখের বিষয়; করোনা পরিস্থিতিতে কক্সবাজারের হোটেল মোটেল রিসোর্ট গেস্ট হাউস ও কটেজ, রেস্তোরা এবং বার্মিজ দোকান রয়েছে ৪ মাসের অধিক সময় বন্ধ। কিন্তু করোনা পরিস্থিতির আগে দীর্ঘ সময় এসব হোটেল রেস্তোরা ও বার্মিজ দোকানের মালিকরা কোটি কোটি টাকার ব্যবসা করেছে। এখন করোনার কারণে ৪ মাস বন্ধ থাকায় এসব হোটেল, রেস্তোরা ও বার্মিজ দোকানের কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা, বোনাস বন্ধ রাখা কোনভাবেই মেনে নেয়া যায় না। এছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের চাকরি থেকে বাধ্যতামূলক ছুটি কিংবা ছাঁটাই এটি অমানবিক কাজ।”

তাই কক্সবাজারের হোটেল মোটেল রিসোর্ট গেস্ট হাউস ও কটেজ, রেস্তোরা ও বার্মিজ দোকানের সম্মানিত মালিকদের প্রতি কক্সবাজার পৌর আওয়ামীলীগ বিনয়ের সাথে অনুরোধ জানাচ্ছি, আপনাদের প্রতিষ্ঠানকে যারা দীর্ঘ সময় জুড়ে তাদের মেধা, সততা, নিষ্ঠা, দক্ষতা, আন্তরিকতা ও ভালবাসা দিয়ে পর্যটকদের সেবা সুপ্রতিষ্ঠিত করেছে; সে সব কর্মচারী ও কর্মকর্তাদের পবিত্র ঈদুল আযহার আগে বেতন-বোনাস প্রদান করার জন্য অনুরোধ করছি।

“বিষয়টি মানবিক বিবেচনা করলে আমাদের সহযোগিতা সব সময় পাবেন। আপনারা কিন্তু বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হননি। সবকিছুর হিসাব-নিকাশ আমাদের জানা আছে। তাই দয়া করে, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ ও বাধ্যতামূলক ছুটি কিংবা ছাঁটাই না করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।”

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888