সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

জাতীয় পার্টির মহাসচিবের পদে ফিরলেন বাবলু

বিডিনিউজ: আবারও মহাসচিব পরিবর্তন হল জাতীয় পার্টিতে; মসিউর রহমান রাঙ্গাঁকে সরিয়ে জিয়াউদ্দিন বাবলুকে এই পদে ফিরিয়ে আনলেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

কো চেয়ারম্যান বাবলুকে মহাসচিব পদে ফিরে আসার কথা রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সচিব ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়।

তিনি বলেন, “আজকে ( রোববার) দুপুরে এ সিদ্ধান্ত এসেছে। তবে মহাসচিব পদে কেন এ পরিবর্তন এসেছে, তা আমি জানি না।”

মহাসচিব পরিবর্তনের বিষয়ে দলের কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় বলেন, “এ বিষয়ে চেয়ারম্যান বলতে পারবেন। কিছু জানি না আমি। তবে শুনেছি, মহাসচিব পরিবর্তন হয়েছে।”

জি এম কাদেরকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারম্যান তার ক্ষমতাবলে মহাসচিব পরিবর্তন করতে পারেন। দলটির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের সময়ে এর যথেচ্ছ প্রয়োগ দেখা গিয়েছিল।

এরশাদ জীবিত থাকাকালে ২০১৪ সালে মহাসচিবের দায়িত্ব দিয়েছিলেন নিজের ভাগ্নিজামাই বাবুলকে। সে দায়িত্বে তিনি ছিলেন ২০১৬ সালের ১৯ জানুয়ারি পর্যন্ত।

এবিএম রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে বাবলুকে মহাসচিব করেছিলেন এরশাদ। আবার বাবলুকে সরিয়ে ফের রুহুল আমিন হাওলাদারকে ওই পদে বসিয়েছিলেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ উঠলে আবার হাওলাদারকে সরিয়ে রাঙ্গাঁকে মহাসচিব করেন এরশাদ।

মসিউর রহমান রাঙ্গাঁ।

এরশাদের মৃত্যুর পর দেবর জি এম কাদেরের সঙ্গে দ্বন্দ্ব যখন এরশাদের স্ত্রী রওশন এরশাদের বিরোধ চলছিল, তখন রাঙ্গাঁকে মহাসচিব করে কমিটি ঘোষণা করেছিলেন রওশন।

পরে তাদের বিবাদ মিটমাট হলে রাঙ্গাঁ কাউন্সিলেও মহাসচিব পদে টিকে যান।

সম্প্রতি নানা মন্তব্যের জেরে রাজনৈতিক অঙ্গনে সমালোচিত হচ্ছিলেন রাঙ্গাঁ। দলের শীর্ষ নেতারা সংসদেও তার সমালোচনায় মুখর হয়েছিলেন।

এদিকে এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদের সঙ্গে ঠাণ্ডা যুদ্ধ চলছে জি এম কাদেরের। এর মধ্যে রাঙ্গাঁকে উদ্ধৃত করে বেশ কয়েকটি সংবাদপত্র বলেছে, বিদিশা রাজনীতিতে এলে তাতে সমস্যা দেখছেন না রাঙ্গাঁ।

এর পরপরই রাঙ্গাঁকে মহাসচিবের পদছাড়া করা হল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888