শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক

ঈদে গণপরিবহন চলবে: কাদের

বিডিনিউজ : আসন্ন কোরবানির ঈদে সারা দেশে গণপরিবহন চলবে এবং প্রতিবছরের মত এবারও ঈদের আগে তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদে যানবাহন চলাচল নিয়ে একজন প্রতিমন্ত্রীর বক্তব্যে অস্পষ্টতা তৈরি হওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের বিষয়টি স্পষ্ট করেন।

তিনি বলেন, “ঈদে গণপরিবহন চলাচল নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে, আমি আপানাদের কাছে বিষয়টি তা পরিষ্কার করতে চাই।

“আসন্ন ঈদে দেশব্যাপী গণপরিবহন চলবে। তবে প্রতি বছরের ঈদ যাত্রার মত এবারও ঈদের আগের ৩ দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। জরুরি সেবা, অত্যাবশ্যকীয় পণ্য- যেমন পচনশীল দ্রব্য, ওষুধ, এছাড়া গার্মেন্ট সামগ্রী ও পশুবাহী গাড়ি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিআরটিএ বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানাবে।”

ঈদ সামনে রেখে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ সামগ্রিক কর্মপন্থা নির্ধারণে বুধবার সচিবালয়ে এক বৈঠকের শুরুতে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন ঈদের আগে-পরে নয় দিন গণপরিবহন বন্ধ থাকবে।

তবে সভা শেষে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঈদের আগে-পরে নয় দিন নৌপথে পণ্য পরিবহন বন্ধ থাকবে। ঈদের আগের পাঁচ দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুর ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে চলাচল বন্ধ থাকবে। নদীতে যাত্রীবাহী লঞ্চ চলবে কিন্তু পণ্যবাহী জাহাজ চলবে না।”

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১ অগাস্ট কোরবানির ঈদ হবে। ৩১ জুলাই এবং ১ ও ২ অগাস্ট ঈদের ছুটি নির্ধারণ করা আছে।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ যাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়ে কাদের বলেন, “সর্বোচ্চ সতর্কতা অবলম্বন না করলে ঈদের আনন্দ বিষাদের রূপ নিতে পারে। কঠোরভাবে স্বাস্থ্য বিধি না মানলে করোনাভাইরাস সংক্রমণের মাত্রা উঁচু ঝুঁকিতে পৌঁছে যাবে বলে ইতোমধ্যে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন। নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে ঘরে ও কর্মস্থলে অবস্থান করি- এটাই সকলের কাছে প্রত্যাশা।”

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888