রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

অপেক্ষার অবসানের টেস্টে বৃষ্টির বাধা

সমকাল : করোনাভাইরােসর কারণে ১১৭ দিন বন্ধ থাকার পর মাঠে ফিরছে ক্রিকেট। কিন্তু বাধ সেধেছে বৃষ্টি। দাউদাম্পটনে তাই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের টসও হয়নি। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হওয়ার কথা ছিল।

ক্রিকেট ফেরার অপেক্ষায় থাকা ভক্তদের এখন তাই একটাই প্রার্থনা, ‘যা বৃষ্টি ঝরে যা’। সর্বশেষ খবর অনুযায়ী, বৃষ্টি অবশ্য থেমেও গেছে। মাঠ প্রস্তুতের কাজ চলছে। আকাশও পরিষ্কার হয়ে গেছে। তবে এখনও তোলা হয়নি উইকেটের কভার। আবহাওয়া পূর্বভাসে অবশ্য দ্রুতই বৃষ্টি থেমে যাওয়ার আভাস ছিল না। হয়তো ক্রিকেট প্রেমিদের পার্থনা তা থেমেছে! 

ম্যাচ শুরুর আগের এই বৃষ্টি টস জয়ী দলকে দেবে বাড়তি সুবিধা। বোলিং নিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের নাভিশ্বাস তোলার সুযোগ হবে টস জয়ী দলের পেসারদের। বৃষ্টি ভেজা উইকেটে জোফরা আর্চার-স্টুয়ার্ড ব্রডদের সামলানো ওয়েস্ট ইন্ডিজের জন্য হয়ে যাবে খুবই কঠিন। অন্য দিকে পেস-সুইংয়ের পসরা সাজাতে ওয়েস্ট ইন্ডিজ দলে আছে আলজারি জোসেফ-কেমার রোসদের মতো পেসাররা।

প্রথম টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ডর একাদশের ব্যাটিং অর্ডার বেশ অনভিজ্ঞ। লক ডাউনের কারণে বিরতি থেকে ফেরা ইংল্যান্ডকে ঘরের মাঠে তাই দিতে হবে বড় পরীক্ষা। ইংল্যান্ড অধিনায়ক তাদের দলকে আগামী অ্যাসেজের জন্য প্রস্তুতি হিসেবে দেখছেন। তার মতে, ২০১৫ বিশ্বকাপের জন্য তারা যেমন সময় নিয়ে দল গুছিয়েছিল। এই দল তেমনি অ্যাসেজ ও ভারতের বিপক্ষে ভালো করতে তাদের সহায়তা করবে।

ইংল্যান্ড তাদের একাদশে সাত বোলার রেখেছে। অন্য দিকে পাঁচ বোলার নিয়ে নামতে পারে ওয়েস্ট ইন্ডিজ। করোনা পরবর্তী ম্যাচটা যে বোলারদের হতে যাচ্ছে সেটা সম্ভবত দুই দল আগেই আঁচ করেছে। বৃষ্টি তা আরও নির্ধারণ করে দিল। করোনা পরবর্তী ক্রিকেটে এসেছে বেশি কিছু পরিবর্তন। বলে লালা দেওয়া যাবে না, উইকেট পেলে দলীয় উদযাপনে মানাসহ আরও কিছু বদল এসেছে। এখন ক্রিকেটাররা কিভাবে মানিয়ে নেয় সেটাই দেখার পালা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888