শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক

কোরবানির পশু পরিবহন করবে রেল

সমকাল : প্রচলিত ভাড়ায় রেলে পরিবহন করা যাবে কোরবানির পশু। দেশের উত্তর ও পশ্চিমাঞ্চল থেকে ঢাকা ও চট্টগ্রামের পথে পশু পরিবহন করা হবে। 

মঙ্গলবার রেলভবনে এ পরিকল্পনার কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

মন্ত্রী বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তর, কোরবানির পশু ব্যবসায়ীদের  আলোচনা করে সম্ভাব্য তারিখ, রুট ও স্টেশন নির্ধারণ করা হবে। ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে যেকোন দিন থেকেই পশুবাহী ট্রেন চালু করতে প্রস্তুত রেলওয়ে। 

নুরুল ইসলাম সুজন ধারণা দেন, গাইবান্ধা, পাবনা কিংবা কুষ্টিয়া থেকে চট্টগ্রাম পর্যন্ত প্রতিটি গরু পরিবহনে সর্বোচ্চ আড়াই হাজার টাকা ভাড়া নেওয়া হতে পারে। একই দূরত্ব থেকে ঢাকায় গরু আসতে দেড় থেকে দুই হাজার টাকা ভাড়া লাগতে পারে। 

আগ্রহী কোরবানির পশু ব্যবসায়ীদের রেলওয়ের কন্ট্রোল নাম্বার ০১৭১১-৬৯১৫২০ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। আম পরিবহনের সুবিধার্থে ইতোপূর্বে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত ‘ম্যাংগো স্পেশাল’ নামে ট্রেন চালু করে রেলওয়ে। কেজি প্রতি দুই টাকা ভাড়ায় এ ট্রেনে আম পরিবহন করা হচ্ছে। 

করোনার বিস্তার রোধে ৬৮ দিন বন্ধ থাকার পর গত ৩১ মে চালু হয়েছে ট্রেন। দুই দফায় ১৯ জোড়া ট্রেন চালু করা হয়েছিল। কিন্তু যাত্রীর অভাবে দু’টি ট্রেন বন্ধ করে দিতে হয়। বাকি যেগুলো চলছে, তাতেও যাত্রী সঙ্কট। লোকসান পোষাতে লাগেজ ট্রেনে পণ্যপরিবহনে মনোযোগী হয়েছে রেলওয়ে। 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888