বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্যের মৃত্যু : মহাপরিচালকের শোক

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে কর্মরত বিজিবির এক সদস্য বন্য হাতির আক্রমণে মৃত্যু বরণ করেছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে মিয়ানমার সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ির বাম হাতিরছড়া এলাকায় বন্য হাতির এ আক্রমণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম।

নিহত নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান বিজিবি’র কক্সবাজার রিজিয়নের আওতাধীন নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)-এর ভালুখাইয়া বিওপির কমান্ডার হিসেবে কর্মরত ছিলেন।

তিনি কুমিল্লা জেলার বাসিন্দা এবং ৩৪ বছর ধরে বিজিবিতে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় বিজিবি’র নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান-এর নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট বিজিবি’র একটি টহলদল নিয়মিত টহলের অংশ হিসেবে বিওপি হতে আনুমানিক ২ কিলোমিটার এবং সীমান্ত হতে ০১ কিলোমিটার দূরে বাম হাতিরছড়া নামক স্থানে গমন করে। বিজিবি টহলদল উক্ত স্থানে একটি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৩টি গরুও আটক করতে সক্ষম হয়। এসব গরু নিয়ে বিওপিতে ফেরত আসার পথে রাত ৯ টার দিকে হঠাৎ ৩টি বন্য হাতির আক্রমণের শিকার হয়। এ সময় টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান টহলদলের অন্যান্য সদস্যদেরকে নিরাপদ আশ্রয়ে পাঠাতে পারলেও নিজে নিরাপদ স্থানে সরে যেতে পারেনি এবং দুর্ভাগ্যক্রমে বন্য হাতি দ্বারা পদদলিত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। পরে বিজিবি’র রামু সেক্টরের সেক্টর কমান্ডার ও নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের অধিনায়ক দ্রæত ঘটনাস্থলে গিয়ে নিহতের মৃতদেহ উদ্ধার করে।

এদিকে এক বিবৃতিতে নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নানের অকাল মৃত্যুতে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ গভীর শোক প্রকাশের পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি মরহুমের পরিবারকে সব ধরনের সহায়তা দেয়ার জন্য নিশ্চয়তা প্রদান করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888