এক্সক্লুসিভ

চকরিয়ার ইউএনও’র প্রত্যাহারের দাবিতে আইনজীবীদের মানববন্ধন, বিক্ষোভ

চকরিয়া প্রতিবেদক : চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল ইসলামের অপসারণ পূর্বক প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর দুইটায় চকরিয়া সিনিয়র সহকারী জাজ আদালতের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আইনজীবী ও আইনজীবী সহকারীরা। পরে আইনজীবীরা সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন।

চকরিয়া আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মিফতাহ উদ্দিন আহমদের সঞ্চালনায় মানববন্ধন পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট শহিদুল্লাহ ও এডভোকেট গিয়াসউদ্দিন, সহসভাপতি এডভোকেট ওমার ফারুক, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মঈনুদ্দিন, এডভোকেট সোজা উদ্দিন ও এডভোকেট মনোয়ার আলম প্রমূখ বক্তব্য রাখেন।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মিফতাহ উদ্দিন আহমদ বলেন, চকরিয়ায় আদালত ভবনের জন্য নির্ধারণ করা জায়গায় বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলামের নেতৃত্বে ইট, বালি ও অন্যান্য মালামাল জড়ো করে বাউন্ডারি ওয়াল নির্মাণ শুরু করলে, চকরিয়া সিনিয়র সহকারী জজ জিয়া উদ্দিন আহমদ এবং সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট প্রবাল চক্রবর্তীর উপস্থিতিতে চকরিয়ায় কর্মরত আইনজীবী ও আইনজীবী সহকারীরা তাদের কাজে বাঁধা প্রদান করে এবং টিন দিয়ে অস্থায়ী ভাবে ঘেরা দিয়ে আদালতের জমি রক্ষা করা হয়। এসময় কমপক্ষে ১৫ জন আইনজীবী আহত হয়েছে বলে জানান তিনি।

আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু বলেন, ইউএনও ফখরুল ইসলাম চকরিয়ায় আসার পর থেকে বিভিন্ন ধরনের অনৈতিক কাজে লিপ্ত হয়ে পড়েছে। অনতিবিলম্বে তাকে প্রত্যাহার করতে হবে। ইউএনও ফখরুল ইসলামের অপসারণের দাবিতে চকরিয়া আদালত এবং আইনজীবীরা বৃহস্পতিবার কর্মবিরতি পালন করে মানববন্ধনে অংশ নিয়েছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে ইউএনও কে অপসারণ পূর্বক প্রত্যাহার করা না হলো আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান আইনজীবী নেতারা।

চকরিয়া উপজেলা পরিষদ কর্তৃক রেজুলেশন করে চকরিয়া আদালত ভবনের জন্য নির্ধারিত জমিতে আদালতের ভবন ছাড়া অন্যকিছু হতে দেবে না বলে জানান আইনজীবীরা।

এ ব্যাপারে ইউএনও ফকরুল ইসলাম বলেন, আমি আইন পরিপন্থি কোন কাজ করিনি। উদ্দেশ্যমুলক অভিযোগ করা হচ্ছে আমার বিরুদ্ধে।

nupa alam

Recent Posts

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

14 hours ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

1 day ago

টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায়

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের নাফনদীর ওপারে মিয়ানমারের লালদিয়া নিয়ন্ত্রণে তীব্র সংঘাত চলছে। নাফনদীর টেকনাফের জালিয়ারদিয়া…

2 days ago

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাসেদকে গ্রেপ্তার করা…

2 days ago

রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট ভাই আলী হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার আশ্রয় শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন…

2 days ago