কক্সবাজার জেলা

মিয়ানমারের সংঘাত : উখিয়া সীমান্তে গোলাগুলি, শান্ত ঘুমধুম ও টেকনাফ

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমার অভ্যন্তরে চলমান সংঘাতের কারণে এপারের সীমান্তবর্তী মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। যদিও বৃহস্পতিবার দিনগত রাত ৯ টা থেকে রাত ১১টা পর্যন্ত উখিয়ার পালংখালী সীমান্তে দুই ঘন্টা ব্যাপী গোলাগুলি শব্দ শোনা গেলেও ঘুমধুম-টেকনাফ সীমান্তে কোন ধরনের শব্দ শোনা যায়নি।

তবে গত কয়েকদিন ধরে দিনে-রাতে ঘুমধুম, উখিয়া ও টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ ও এপারে এসে গুলি ও মর্টারশেল এসে পড়লেও শুক্রবার সকাল থেকে উখিয়া, টেকনাফ সীমান্তে পরিস্থিতি ছিল স্বাভাবিক।

উখিয়ার পালংখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, পালংখালির আনজুমানপাড়া সীমান্তের কাছে মিয়ানমার ওপারে সেদেশের সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান গোলাগুলি’র ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে। বৃহস্পতিবার রাত ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত টানা দুই ঘণ্টা ব্যাপী ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়। এতে স্থানীয় লোকজন নির্ঘুম রাত কাটান। তবে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোনো ধরনের বোমা ও গুলির শব্দ শোনা যায়নি। তবে এ ব্যাপারে কোস্টগাড ও বিজিবিসহ স্থানীয় মানুষরা সর্তক রয়েছেন।

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ও হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, বৃহস্পতিবার ও শ্রক্রবার টেকনাফ সীমান্তে কোনো ধরনের গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে না। তবে সীমান্তে লোকজন নির্ঘুম রাত কাটাচ্ছেন।

টেকনাফ উপজেলা নিবার্হী কমকর্তা (ইউএনও) মো আদনান চৌধুরী বলেন, পাশ্ববর্তী রাস্ট্র মিয়ানমারের তাদের অভ্যন্তরীণ সমস্যা দেখা দিয়েছে র্দীঘদিন ধরে। বৃহস্পতিবার ও শুক্রবার বিকেল পর্যন্ত টেকনাফ সীমান্তের কোথাও তেমন কোন গোলাগুলির শব্দে শুনতে পাওয়া যায়নি। সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এরপরও টেকনাফ সীমান্তে বিজিবি ও কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে।

এদিকে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ জানান, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কোন শব্দ শুনা যায়নি।

nupa alam

Recent Posts

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

4 mins ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

18 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

23 hours ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

23 hours ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

3 days ago