এক্সক্লুসিভ

সৈকতে ‘পর্যটক বেশে চোর চক্রের নারী সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সমুদ্র সৈকতে ‘পর্যটক বেশে সংঘবদ্ধ চোর চক্রের’ এক নারী সদস্যকে চুরিকালে হাতেনাতে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ; এ ঘটনায় গ্রেপ্তার নারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অজ্ঞলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ( এডিআইজি ) মো. আপেল মাহমুদ জানান, শনিবার দুপুরে কক্সবাজার সদর থানায় গ্রেপ্তার নারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলাটি নথিভূক্ত হয়েছে।

গ্রেপ্তার নারী রফিকা বেগম (৩৫) কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কলাতলী আদর্শগ্রাম এলাকার মোহাম্মদ শাহেদের স্ত্রী।

পুলিশ জানিয়েছে, কক্সবাজার সমুদ্র সৈকত কেন্দ্রিক পর্যটকবেশী সংঘবদ্ধ একটি চোর চক্র সক্রিয় রয়েছে। চক্রটির কয়েকজন নারী সদস্যও রয়েছে। এ চক্রের সদস্যদের সৈকতে ঘুরতে আসা পর্যটকদের মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র চুরি করাই মূলকাজ।

আপেল মাহমুদ বলেন, শুক্রবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতে পোষাকধারী পাশাপাশি সাদা পোষাকেও ট্যুরিস্ট পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। এক পর্যায়ে সৈকতের সুগন্ধা পয়েন্টে পর্যটকবেশী এক নারী কর্তৃক আরেক পর্যটক নারীর ব্যাগ থেকে সুকৌশলে মোবাইল চুরি করার দৃশ্যটি সাদা পোষাকধারী পুলিশ সদস্যরা দেখতে পায়। এসময় পুলিশ ওই নারীকে হাতেনাতে ধরে ফেলে।

“ পরে গ্রেপ্তার ওই নারীকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে সমুদ্র সৈকত কেন্দ্রিক পর্যটকবেশী সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। ওই চক্রটি প্রতিনিয়ত পর্যটকদের মোবাইলসহ মূল্যবান মালামাল চুরি সংঘটিত করে আসছে। গত ২৪ জানুয়ারিও গ্রেপ্তার নারী সৈকতে ঘুরতে আসা এক নারীর কাছ থেকে মোবাইল ও নগদ টাকা চুরির তথ্য স্বীকার করেছে। “

অতিরিক্ত উপ-মহাপরিদর্শক বলেন, “ গত ২৪ জানুয়ারি সন্ধ্যায় রামু ক্যান্টনমেন্টে কর্মরত সেনাবাহিনীর সদস্য শিমুল হোসেন ট্যুরিস্ট পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেন। এতে ওইদিন সৈকতে ঘুরতে এসে তার স্ত্রীর কাছ থেকে পর্যটকবেশী জনৈক নারী কর্তৃক মোবাইল ও নগদ ৫ হাজার টাকা চুরির অভিযোগ করেন।

“ পরে ট্যুরিস্ট পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে ওই নারীকে শনাক্ত করে। এরপর থেকে ওই নারীকে গ্রেপ্তারে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা সৈকতের বিভিন্ন পয়েন্টে নজরদারি শুরু করে। এতে শুক্রবার বিকালে সৈকতের সুগন্ধা পয়েন্টে এক পর্যটক নারীর সাথে থাকা ব্যাগ থেকে কৌশলে মোবাইল চুরির সময় হাতেনাতে ওই নারীকে গ্রেপ্তার করতে সক্ষম হন। “

আপেল মাহমুদ জানান, ঘটনায় সেনা সদস্য শিমুল হোসেন শনিবার দুপুরে গ্রেপ্তার নারীকে আসামি করে কক্সবাজার সদর থানায় এজাহার দায়ের করেন।

কক্সবাজার সদর থানার ওসি মোহাম্মদ রকিবুজ্জামান জানান, শনিবার দুপুরে শিমুল হোসেন নামের এক ব্যক্তি তার স্ত্রীর মোবাইল ফোন ও নগদ টাকা চুরির হওয়ার অভিযোগে এক নারীকে আসামি করে এজাহার দায়ের করেন। পুলিশ মামলাটি নথিভূক্ত করে ওই নারীকে গ্রেপ্তার দেখিয়েছে।

গ্রেপ্তার নারী আসামিকে কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

7 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

11 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

11 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago