এক্সক্লুসিভ

কক্সবাজার পৌরসভায় সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

কক্সবাজার পৌরসভার সকল কার্যক্রম সুচারুরূপে সম্পন্ন করার লক্ষ্যে, সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করণে এবং পৌরসভার সকল সেবা সংক্রান্ত বিষয়ে পৌর নাগরিকদের মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষে শহর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টায় কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী।

সভায় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পি.পি) ফরিদুল আলম, কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সারোয়ার সালাম, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম, আইনজীবী সাকী-এ কাউসার, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-১ সালাউদ্দিন সেতু, প্যানেল মেয়র-২ ওমর সিদ্দিক লালু, প্যানেল মেয়র-৩ ইয়াছমিন আক্তার, কাউন্সিলর যথাক্রমে এস. আই, এম আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, আমিনুল ইসলাম, এহেছান উল্লাহ, সাহাব উদ্দীন, রাজ বিহারী দাশ, নূর মোহাম্মদ, এম. এ মনজুর, শাহেনা আক্তার ও জাহেদা আকতার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, সরকারি ও বেসরকারি সংস্থার প্রতিনিধিসহ পৌরসবার বিভিন্ন পর্যায়ের নাগরিক।

সভায় বক্তারা কক্সবাজার শহরে শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক, শহরকে যানজট মুক্ত করার লক্ষে শহরের বিভিন্ন সড়ককে বাইপাস সড়কে রূপান্তর, সরকারি ও বেসরকারি এনজিও সংস্থার সাথে সমন্বয়ে পৌরসভার বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনা ও মা ও শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত, সড়কের ফুটপাতে অবৈধ দখল উচ্ছেদ, যত্রতত্র সিএনজিসহ বিভিন্ন গাড়ীর স্টেশন বন্ধ, শহরের ড্রেনগুলো দ্রুত পরিষ্কার ও সুইচগেট মেরামত, প্রতিটি ওয়ার্ডে একটি করে সেকেন্ডারি ডাম্পিং স্টেশন স্থাপনের দাবী জানান।

সভাপতির বক্তব্যে মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী পৌরসভার ভবিষ্যৎ উন্নয়ন প্রকল্পের দিকগুলো তুলে ধরে বলেন, পৌরসভার অবকাঠামো উন্নয়ন, স্বাস্থ্য সেবা উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থাপনার উন্নয়ন, ড্রেন সংস্কার, অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান পরিচালনা, নদী খাল দখল মুক্ত করণ, পৌরসভার আয় বৃদ্ধিকরণ প্রকল্প, বর্জ্য ব্যবস্থাপনার সুষ্ঠু সমাধান, ওয়ার্ড ভিত্তিক সেকেন্ডারি বর্জ্য ডাম্পিং স্টেশন স্থাপন, ওয়ার্ড ভিত্তিক কাউন্সিলর কার্যালয় স্থাপন, শিশু পার্ক নির্মাণ করা হবে। তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা আমাদের গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দিয়ে সাহায্য করবেন। আমরা পৌর পরিষদ আপনাদের সেবায় সবসময় অঙ্গিকারবদ্ধ। আপনাদের যে কোন অভিযোগের ব্যাপারে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করবেন এবং তদন্তপূর্বক তা নিরসন করা হবে। তিনি কক্সবাজার পৌরসভার সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেছেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা শামীম আক্তার।

  • সংবাদ বিজ্ঞপ্তি
nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

7 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

11 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

11 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago