কক্সবাজার জেলা

কক্সবাজার ১ : হাত ঘড়ি নিয়ে মাঠে আওয়ামীলীগ; ট্রাক নিয়ে বেকায়দায় এমপি জাফর

চকরিয়া প্রতিবেদক : দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ ৭ জানুয়ারি। হাতে আর মাত্র ১৪ দিন বাকি থাকতে কক্সবাজার ১ চকরিয়া-পেকুয়া আসনের বাংলাদেশ কল্যান পার্টির হাত ঘড়ি মার্কার প্রার্থী মেজর জেনারেল অব সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমকে আনুষ্ঠানিক ভাবে সমর্থন জানিয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের বার্ধিত সভায় শনিবার সকালে এমন সিদ্ধান্তের পর বিকালে আনুষ্ঠানিকভাবে মাঠে নেমেছে জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতা সহ অন্যান্যরা।

শনিবার বিকেলে চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিক সমর্থনের ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। সভায় তিনি জানান, আগামী ৭ জানুয়ারি ব্যালট বিপ্লবের মাধ্যমে হাতঘড়ি মার্কাকে বিজয়ী করে সন্ত্রাস ও ডাকাতমুক্ত চকরিয়া পেকুয়া গড়ে তোলার অঙ্গীকার করেন।

এসময় হাতঘড়ি মার্কার প্রার্থী বাংলাদেশ কল্যান পার্টির সভাপতি জেনারেল ইব্রাহিম বলেন, এই আসনে যেহেতু নৌকার প্রার্থী নেই তাই তিনি আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকের ভোট পাবেন। এ জন্য তিনি প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং দলের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতিক এর সমর্থনে চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরি আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে জেলা আওয়ামী লীগ এই মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামী লীগ নেতা জিয়াউদ্দিন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এই আসনে আওয়ামী লীগের মনোনীত কোন প্রার্থী নেই। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপিকে ঋণ খেলাপীর অভিযোগে মনোনয়ন বাতিল করা হয়েছে। জেলা আওয়ামীলীগের ঘোষণার পর বদলে গেছে কক্সবাজার ১ আসনের ভোটের হিসেব নিকাশ। আওয়ামীলীগ নেতারা দীর্ঘ বছরের দলীয় এমপি জাফর আলমের বিরুদ্ধে নানা নির্যাতন, ভ‚মিদস্যূতা, সন্ত্রাস, দখলে অভিযোগে প্রকাশ্যে কথা বলা শুরু করেছে। এর মধ্যে এমপি জাফরের বিরুদ্ধে ভ‚মিদস্যূতা ও দখলের অভিযোগে সাধারণ মানুষও মানববন্ধন সমাবেশ করেছে। যাতে চরম বেকায়দায় পড়েছেন ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া এমপি জাফর আলম।

এ আসনটি বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম (হাতঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জাফর আলম (ট্রাক) ছাড়াও অপর প্রার্থীরা হলেন ওয়ার্কার্স পার্টির প্রার্থী আবু মোহাম্মদ বশিরুল আলম (হাতুড়ি), জাতীয় পার্টির হোসনে আরা (লাঙ্গল), বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন (মোমবাতি), স্বতন্ত্র প্রার্থী এমপি জাফরের পুত্র তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন (ঈগল), স্বতন্ত্র প্রার্থী কামরুদ্দিন আরমান (কলারছড়ি)।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

4 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

4 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

23 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago