এক্সক্লুসিভ

জবরদখলের অভিযোগে এমপি জাফরের বিরুদ্ধে চকরিয়ায় মানববন্ধন

চকরিয়া প্রতিবেদক : চকরিয়ায় এমপি জাফর আলম ও তার পালিত সন্ত্রাসী, দখলবাজ, ভূমিদূস্যদের নির্যাতণের শিকার নারী পুরুষের অংশগ্রহণে শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভুক্তভোগীরা জানান, এমপি জাফর আলম ও দখলদার বাহিনী ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘ দুই যুগেরও বেশি সময় প্রতিষ্ঠিত স্কুলঘর জবরদখল করে মোটা অংকের উৎকোচের বিনিময়ে অবৈধ ভাবে বিক্রি করেছে। আবার কারো দোকান ঘর, মৎস্য ঘের দখল, কারো বা বসতভিটা সহ বসতঘর দখল করে নিয়ে তাদের পথে বসিয়েছে। এত দিন জাফর আলম এমপি থাকায় কেউ প্রতিবাদ করতে সাহস না করলেও আজ সুযোগ হওয়ায় তাদের অধিকার ফিরে পেতে সোচ্চার হয়েছেন বলে জানান ভুক্তভোগীরা।

মানববন্ধনে অংশ নেওয়া চকরিয়া উপজেলা যুবলীগের ১নং যুগ্ম সম্পাদক মামুনুল করিম বলেন, আমার মালিকানাধীন রামপুর মৌজার একর চিংড়ি ঘের জাফর আলম এমপি হওয়ার পরপরই তার ভাইপো জিয়াবুল, ভাগিনা মিজান, জামাল চেয়ারম্যানের বাহিনী দিয়ে জবরদখল করে নেন। আমার ঘের ফেরত দেওয়ার কথা বলে নগদ ২২ লক্ষ টাকা চাঁদা নেওয়ার পরেও আমাকে চিংড়ি ঘের ফেরত দেয়নি। এই যন্ত্রণা সয্য করতে না পেরে তিনি স্ট্রোক করে বর্তমানে প্যারালাইজড অবস্থায় জীবন যাপন করছেন বলে জানান।

বিএমচর এলাকার মাষ্টার আবু হানিফ বলেন, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় পূর্বে প্রতিষ্ঠিত অনুশীলন একাডেমি এমপি জাফর আলম বন্ধ করে দেয়। তার কিছু পরে ওনার অনুসারীদের দিয়ে একই নামে আরেকটি প্রতিষ্ঠান খুলে।

এমপি জাফর আলমের বাড়ির পাশের ইমাম উদ্দিন পাড়ার জসিম উদ্দিনের স্ত্রী খুরশিদা বেগম বলেন, জাফর আলমের নির্দেশে স্থানীয় ভুমিদস্যু রফিক ও আমিন গং আমাদের পৈতৃক জমিতে নির্মাণ করা দোকানঘর জবর দখল করে নেয়।

বিএমচর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আলমগীর মেম্বার বলেন, এমপি জাফর আলমের নির্দেশে বিএমচর ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম পুরো এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এলাকার একাধিক মানুষের ঘরবাড়ি জবরদখল ও তাদের দীর্ঘদিনের ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদ করে তাদের পথে বসিয়েছে। আমি এমপি জাফরের অন্যায় অবিচারের প্রতিবাদ করায়, গত ১৫ আগস্ট যুদ্ধ অপরাধী মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে সৃষ্টি হওয়া গন্ডগোলের কারনে হওয়া মামলায় আমাকে ও ইউনিয়ন ওলামা লীগের সভাপতিকে আসামি করে হয়রানি করা হচ্ছে।

মানববন্ধনে চকরিয়া-পেকুয়া এলাকার দুই শতাধিক ভুক্তভোগী নারীপুরুষ অংশ নেন। মানববন্ধন থেকে অবিলম্বে এই ভূমিদস্যু ও জবরদখলকারী চক্রকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

এব্যাপারে চকরিয়া-পেকুয়ার এমপি ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এসব অপপ্রচার। একটি প্রতিপক্ষ চক্র তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

4 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

8 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

8 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago