এক্সক্লুসিভ

মেহেরনামায় সাবেক চেয়ারম্যানের নেতৃত্বে জায়গা জবর দখলের চেষ্টা, আহত ১

নিজস্ব প্রতিবেদক : পেকুয়ায় দীর্ঘদিনের দখলীয় জায়গা জবর করার সময় বাধা দিলে কাজলি বেগম (৫০) নামের এক নারীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এসময় হামলাকারীরা বসতভিটার ঘেরা-বেড়া ভাঙচুর করে নিয়ে যায়।

বৃহস্পতিবার ( ৭ ডিসেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা রাবারড্যাম সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আহত কাজলি বেগমকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ওই এলাকার গোলাম শরীফের স্ত্রী।

আহতের স্বামী গোলাম শরীফ বলেন, আমরা খেটে খাওয়া মানুষ। ২০১২ সালে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) থেকে ৬৫ শতক জায়গা লীজ নিয়ে বসতঘর তৈরি করে বসবাস করে আসছি। জায়গার কিছু অংশে বসতরঘর ও কিছু অংশে সবজিখেত করে জীবিকা নির্বাহ করে আসছি। সম্প্রতি ওই জায়গা জবর দখলে নিতে পাঁয়তারা করে আসছেন শীলখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইনের নেতৃত্বে একটি প্রভাবশালী চক্র। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইন, তাঁর দুই ভাই জামাল হোছাইন, নবী হোছাইন প্রকাশ নবুর নেতৃত্বে স্থানীয় শাহাব উদ্দিন, ইমরানসহ ১০-২০ জন ব্যক্তি দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমার দীর্ঘদিনের জায়গা জবর দখলে নিতে আসেন। এসময় তাঁরা বসতভিটার চার পাশের ঘেরা-বেড়া ভাঙচুর করে। বাধা দিলে আমার স্ত্রী কাজলি বেগমকে বেদম প্রহার করে। বর্তমানে আমার স্ত্রী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

গোলাম শরীফ আরও বলেন, নুরুল হোছাইন চেয়ারম্যানের বৈধ কোনো কাগজপত্র না থাকলেও শুধুমাত্র পেশিশক্তির জোরে লিজপ্রাপ্ত আমার দখলীয় জমি জবরদখল করে নিতে চায়। আমি এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

হাসপাতালে চিকিৎসাধীন গোলাম শরীফের স্ত্রী কাজলি বেগম বলেন, আমার বসতভিটার জায়গা হচ্ছে মাতামুহুরী নদীর জেগে উঠা চর এবং পাউবোর বেড়িবাঁধ সংলগ্ন জমি। মূলত নুরুল হোছাইন চেয়ারম্যান মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে আমার জায়গা ব্যবহার করতে চায়। একারণে আমাকে দখল উচ্ছেদের পাঁয়তারা করছে।

এব্যাপারে বক্তব্য জানতে সাবেক চেয়ারম্যান নুরুল হোছাইনের মোবাইলে একাধিকবার চেষ্টা করেও তাঁর মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

জানতে চাইলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

9 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

13 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

13 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago