কক্সবাজার জেলা

কক্সবাজারে আরও ১১ জনের মনোনয়ন পত্র সংগ্রহ, এনিয়ে ৪ টি আসনে মনোনয়ন পত্র নিলেন ৪৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে বুধবার আরও ১১ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এনিয়ে জেলার ৪ টি আসনের বিপরীতে ৪৫ প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানিয়েছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত আরও ১১ জন প্রার্থী সহ মোট ৪৫ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

তার মধ্যে কক্সবাজার ১ চকরিয়া-পেকুয়া আসন থেকে আরও ৪ জন সহ ১৭ জন, কক্সবাজার ২ মহেশখালী-কুতুবদিয়া আসন থেকে আরও ৬ জন সহ ১১ জন, কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ আসন থেকে আরও ১ জন সহ ৮ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার ৩ সদর, রামু ঈদগাঁও আসন থেকে নতুন করে কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেননি। ওই আসনটি থেকে আগে ৯ জন মনোনয়ন পত্র সহ করেছেন।

কক্সবাজার ১ :

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসন থেকে বুধবার নতুন করে মনোনয়নপত্র সংগ্রহকারি ৪ জন হলেন, স্বতন্ত্র প্রার্থী আবু সামা, এহেছানুল কাদের সাইনুর, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলমের ছেলে তানভীন আহমেদ সিদ্দিকী তুহিন ও কমর উদ্দিন।

এর আগে মঙ্গলবার পর্যন্ত এ আসনটি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে ছিলেন ১৩ জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টি (জেপি) এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী তৃর্ণমুল বিএনপির চৌধুরী আফতার নুর, ইসলামী ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী হোসনে আরা, স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোয়নপত্র তুলেছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ও আওয়ামীলীগ নেতা ফজলুল করিম সাঈদী, পেকুয়ার এএইচএম হেলাল উদ্দিন, চকরিয়ার শফিকুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী।

কক্সবাজার ২ :

কক্সবাজার ২ মহেশখালী-কুতুদিয়া আসন থেকে বুধবার নতুন করেছে মনোনয়ন পত্র সংগ্রহকারি ৬ জন হলেন, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, বিএনএম প্রার্থী মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা (তিনি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন), জাতীয় পার্টি (জাপা) প্রার্থী মাহমুদুল করিম, ইসলামি ঐক্য জোটের প্রার্থী মো. ইউনুছ, বিএসপি’র প্রার্থী খাইরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান।

মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহকারি ৫ জন হলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, এনএনএফ এর প্রার্থী মাহাবুবুল আলম, জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ইলিয়াস, স্বতন্ত্র প্রার্থী আবু কাউছার, সরওয়ার আলম।

কক্সবাজার ৩ :

কক্সবাজার ৩ সদর, রামু ও ঈদগাঁও আসন থেকে বুধবার কেউ নতুন করে মনোনয়ন পত্র সংগ্রহ করেননি। মঙ্গলবার পর্যন্তÍ ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, তৃর্ণমুল বিএনপির মোহাম্মদ সানা উল্লাহ, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী মোহাম্মদ তারেক, বিএনএফ প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী নুরুল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আবদুল মজিদ, ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান।

কক্সবাজার ৪ :

কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ থেকে বুধবার নতুন করে ১ জন মনোনয়ন পত্র সংগ্রহকারি হলেন, ইসলামি ঐক্যজোটের প্রার্থী মো. ওসমান গনি চৌধুরী। মঙ্গলবার পর্যন্ত ৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করে ছিলেন। এরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রাথী সংসদ সদস্য শাহিন আকতার। তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনয় বঞ্চিত কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর, আবদুর রহমান বদিকে পিতা বাদি করে আদালতে মামলা দায়েরকারি মোহাম্মদ ইসহাক, এনএনএফ প্রার্থী ফরিদ আলম, জাতীয় পার্টির প্রার্থী নুরুল আলম, বিএনএম এর প্রার্থী তাহা ইয়াহিয়া, তৃর্ণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টু।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

4 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

9 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

9 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago