এক্সক্লুসিভ

অস্ত্রসহ ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার শহরের কস্তুরাঘাটস্থ নতুন ব্রীজ এলাকা থেকে বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র-শস্ত্রসহ ডাকাত চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন।

গ্রেপ্তাররা হল, কক্সবাজার সদর উপজেলার দক্ষিণ মুহুরী পাড়ার মৃত লোকমান হাকিমের ছেলে মো: আব্দুল খালেক (২৯), একই এলাকার আবুল বাছেরের ছেলে মো. খাইরুল আমিন (৩০), কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডস্থ উত্তর নুনিয়ারছড়ার মো. হোসাইনের ছেলে মো. সাইফুল ইসলাম প্রকাশ সাদ্দাম (২৫), কক্সবাজার শহরের পেশকা পাড়ার মৃত শাহজাহানের ছেলে মোঃ আরিফুল ইসলাম (২৬), পৌরসভার ৯ ওয়ার্ডের খুইল্যা মিয়ার ছেলে মো. রায়হান (২৫) ও মহেশখালী উপজেলা দেবেঙ্গা পাড়ার মৃত আব্দুর রশিদের ছেলে আব্দুল্লাহ আল নোমান (২৬)।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশিয় তৈরি ৩টি এলজি, ৬ রাউন্ড কার্তুজ, ১টি একনলা বন্দুক, ২টি কিরিচ, ১টি রামদা, ২টি টর্চলাইট, নগদ ১৮ হাজার ৩০০ টাকা ও ৮টি মোবাইল ফোন।

কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, রবিবার রাতে একটি ডাকাত দল অস্ত্র-শস্ত্রসহ পৌরসভার কস্তুরাঘাটস্থ নতুন ব্রীজ এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে অভিযানে যায় র‌্যাবের একটি দল। অভিযানে র‌্যাবের পরিস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা দিক-বিদিক দৌড়ে পালিয়ে যেতে থাকে। এসময় ধাওয়া করে করে জলদুস্য সর্দার আব্দুল খালেক’সহ ৬ জন ডাকাত’কে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশিয় তৈরি ০৩টি এলজি, ০৬ রাউন্ড কার্তুজ, ০১টি একনলা বন্দুক, ০২টি কিরিচ, ০১টি রামদা, ০২টি টর্চলাইট, নগদ ১৮ হাজার ৩০০ টাকা এবং ০৮টি মোবাইল ফোন।

“ প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র্দীঘদিন ধরে অপরাধমূলক নানাবিধ কর্মকান্ডে জড়িত। চক্রটি কস্তুরাঘাট নতুন ব্রীজের এলাকায় অস্ত্র-শস্ত্রসহ সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছিল বলে স্বীকার করে। ইতিপূর্বে পর্যটন নগরী কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্র-শস্ত্রের ভয়-প্রীতি প্রদর্শন করে ডাকাতি’র পাশাপাশি চুরি, ছিনতাই, অপহরণ ও মুক্তিপণ আদায়’সহ বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালনা করতো। গ্রেপ্তারদের মধ্যে ডাকাত দলের সর্দার আব্দুল খালেকের বিরুদ্ধে ০৯টি, সাইফুল ইসলাম প্রকাশ সাদ্দামের বিরুদ্ধে ০৫টি, আরিফুল ইসলামের বিরুদ্ধে ০৩টি এবং খাইরুল আমিনের বিরুদ্ধে ০৩টি মামলা রয়েছে তথ্য পাওয়া যায় বলেও জানায় র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন।”

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

13 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

17 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

17 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago