এক্সক্লুসিভ

বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

নিজস্ব প্রতিবেদক : “পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩। এ উপলক্ষে শনিবার (০৪ নভেম্বর) সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

পরে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মিজানুর রহমান। তিনি বলেন, ‘কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্যই হলো পুলিশ ও জনতা মিলে সমাজকে অপরাধ মুক্ত রাখা। পুলিশ এখন জনতার একেবারে হাতের কাছে। মানুষ যেন এলাকার ছোট খাটো সমস্যাগুলো মামলা-মোকদ্দমায় না গিয়ে পুলিশের সহযোগিতায় স্থানীয়ভাবে মীমাংসা করে হয়রানি মুক্ত থাকতে পারেন সে লক্ষে কমিউনিটি পুলিশিং করা হচ্ছে। জনতা ও পুলিশ মিলে কাজ করে এলাকার অপরাধ ও অপরাধী নির্মুল করতে হবে।

পুলিশ পরিদর্শক (অপারেশন) শাকিল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, সদর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এডভোকেট সৈয়দ রেজাউর রহমান এবং পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী, চৌফলদণ্ডী ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল ইসলাম, কাউন্সিলর রাজ বিহারি দাশ, কাউন্সিলর আকতার কামাল, নারী কাউন্সিলর শাহেনা আকতার পাখি। পরে পৌর কমিউনিটি পুলিশিং ফোরামের নতুন সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন ও সদর কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ও পরিচয় করিয়ে দেওয়া হয়।

একই ভাবে উখিয়ায় থানা কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় উখিয়া থানা কম্পাউন্ড থেকে উখিয়া থানা রোড প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) মো. রাসেল, উখিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মোহাম্মদ আলী, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা সহ থানার বিভিন্ন পদস্থ কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ প্রমুখ।

এসময় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশ জনসাধারণের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যেকোনো প্রয়োজনে পুলিশ জনগণের পাশে থাকবে এবং সর্বোচ্চ সেবা প্রদান করবে।

এছাড়া কক্সবাজারের প্রতিটি থানায় দিবসটি পালন করা হয়েছে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

13 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

18 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

18 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago