আইন-আদালত

‘নগদ’ সুপারভাইজার হত্যার ১ বছর : ২ আসামিকে অব্যাহতি দিয়ে অভিযোগপত্র আদালতে

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের মোবাইল ব্যাংকিং ‘নগদ’ এর সুপারভাইজার আবদুর রহমান হত্যাকান্ডের একবছর পূর্ণ হল।

গত বছরের ১৭ অক্টোবর মধ্যরাতে খুন করা হয়েছিল আবদুর রহমানকে। পরের দিন টেকনাফের সাবরাং ইউনিয়নের নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠসংলগ্ন বাজারের পাশ থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

এঘটনায় নিহতদের ছোট ভাই আবদুস শুক্কুর বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছিলেন। ঘটনার এক বছর না হতেই গত ৬ আগস্ট মধ্যে এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করেছেন তদন্তকারি কর্মকর্তা।

মামলার বাদি নয়াপাড়া পুরানপাড়ার মৃত মোহাম্মদ ইয়াসিনের ছেলে আবদুস শুক্কুর জানান,মামলার তদন্তকারি পুলিশ কর্মকর্তা আদালতে দাখিল করা অভিযোগপত্র ২ আসামিকে বাদ (অব্যাহতি) প্রদান করা হয়েছে। দায়ের করা মামলাটিতে যে ৮জনকে আসামি করা হয়েছে তারা সরাসরি তার ভাই আবদুর রহমানের হত্যাকান্ডে জড়িত ছিলেন। তার ভাই নিজস্ব কাজ ছেড়ে বাড়ি ফিরতেন প্রায়শ রাত করে। ওইদিন (১৭ অক্টোবর ২০২২) ফেরার পথে সংঘবদ্ধ অপরাধিরা মিলে তার ভাইকে পরিকল্পিত হত্যা করে। অথচ পুলিশ সুনিদির্ষ্ট অভিযোগ থাকার পরও ২ আসামিকে অভিযোগপত্র থেকে বাদ দিয়েছেন। এব্যাপারে তারা আগামী ২২ অক্টোবর ধার্য্য কাযদিবসে আদালতে নারাজি দেবেন।

তিনি বলেন, তাদের ফাঁসি না হওয়া পযন্ত আমি আইননি লড়াই করে যাব। দীঘ একবছর হলেও শুধুমাত্রা চাজশিট দাখিল করেছেন। বিচার কাজ এখনো শুরু হয়নি। তবে আলমগীর ফয়সাল লিটন, করিম উল্লাহ, মো. শওকত ও সালামতুল্লাহকে পুলিশ ও র‌্যাবের হাতে গ্রেপ্তার হলেও বতর্মানে আলমগীর ফয়সাল লিটন, করিম উল্লাহ কারাগারে রয়েছেন। জামিনে থাকা আসামিরা মামলা প্রত্যাহার করার জন্য প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি ও ধমকি দিয়ে আসছেন।

অভিযোগ পত্রে অব্যাহতি প্রদান করা ২ আসামি হলেন- ৩ নম্বর আসামি বোরহান উদ্দিন জিয়া ও ৬ নম্বর আসামি নাছির উদ্দিন। এমামলার অন্যান্য আসামিরা হলেন-হাবিব উল্লাহ, আলমগীর ফয়সাল লিটন, ইছহাক, করিম উল্লাহ, মো. শওকত ও সালামতুল্লাহ।

আবদুস শুক্কুর অভিযোগ করেছেন, মামলার তদন্তকারি কর্মকর্তা ২ আসামিকে এক ইউপি সদস্যের প্রভাবে অভিযোগপত্র থেকে বাদ দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেছেন। এক্ষেত্রে মামলার বাদি এবং স্বাক্ষিদের সঙ্গে কোন প্রকার আলাপও করেননি। এব্যাপারে আদালতে নারাজির আবেদন দাখিলও করেছেন তার পক্ষের আইনজীবী।

মামলার তদন্তকারি টেকনাফ থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত সিরাজী বলেন, বোরহান উদ্দিন ও নাছির উদ্দিন নামে দুজন আসামিকে অব্যাহতি দেওয়ার জন্য সুপারিশ করে অপরাপর আসামিদের বিরুদ্ধে চলতি বছরের ৬ আগস্টে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে। তদন্তে যা পাওয়া গেছে, ওইভাবেই অভিযোগপত্র দাখিল হয়েছে। আপত্তি থাকলে বাদি আদালতে জানাতে পারেন।

nupa alam

Recent Posts

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 hour ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 hour ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

23 hours ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

2 days ago

টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায়

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের নাফনদীর ওপারে মিয়ানমারের লালদিয়া নিয়ন্ত্রণে তীব্র সংঘাত চলছে। নাফনদীর টেকনাফের জালিয়ারদিয়া…

2 days ago

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাসেদকে গ্রেপ্তার করা…

2 days ago