এক্সক্লুসিভ

শিশু সুরক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট সংস্থার সাথে সমাজসেবা অধিদপ্তরের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলায় জেলা সমাজসেবা অধিদপ্তর শিশু সুরক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট সংস্থাসমূহের সাথে একটি মতবিনিময় সভার আয়োজন করে। এই মতবিনিময় সভায় সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাসান মাসুদ এর সভাপতিত্বে সহকারি পরিচালক মোঃ সফি উদ্দিন এর সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন সহকারি পরিচালক মুহাম্মদ আবুল কাশেম, মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপপরিচালক, ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার এর উপপরিচালক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার, সমাজসেবা অধিদপ্তরের উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জেলা ও উপজেলা শিশু কল্যাণ বোর্ডের প্রতিনিধি, সেভ দ্য চিল্ড্রেন এর শিশু সুরক্ষা ও শিশু অধিকার বিভাগের পরিচালক ও কক্সবাজার জেলায় শিশু সুরক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট ২১ টি সংস্থার প্রতিনিধিগণ।

এই মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা কক্সবাজার জেলায় বাস্তবায়িত শিশু সুরক্ষা সংক্রান্ত প্রকল্পের প্রভাব সম্পর্কে আলোচনা করেন।

মতবিনিময় সভায় কক্সবাজার সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাসান মাসুদ বলেন, কক্সবাজার জেলার শিশুদের সুরক্ষা নিশ্চিতকরণে বেসরকারি সংস্থাসমূহের শিশু সুরক্ষা বিয়য়ক অংশগ্রহণ এবং এর প্রভাব প্রত্যক্ষ করতে পেরে আমি আনন্দিত। সহায়তা এবং অংশীদারিত্বের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করলে সরকারি ও বেসরকারি সংস্থাসমূহ শিশু সুরক্ষার ক্ষেত্রে আরো দৃঢ় ভুমিকা রাখতে সক্ষম হবে এবং সেবার ক্ষেত্রে পুনরাবৃত্তি দূরীভূত করা সম্ভব হবে।

কক্সবাজার জেলায় শিশু সুরক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতিনিধিগণ এই মতবিনিময় সভা আয়োজনের জন্য এবং কক্সবাজারের শিশু সুরক্ষা খাতে অবদান রাখার জন্য সমাজসেবা অধিদপ্তরকে ধন্যবাদ জানান।

সেভ দ্য চিল্ড্রেন এর সেক্টর ডিরেক্টর (শিশু সুরক্ষা ও শিশু অধিকার) আবদুল্লা আল মামুন বলেন, প্রতিটি শিশু যাতে মানসম্মত জীবন যাপনের সুযোগ পায় বিশেষ করে যারা সবচেয়ে বঞ্চিত ও প্রান্তিক তা নিশ্চিত করতে আমরা সরকার ও অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। সরকারি ও বেসরকারি সংস্থাসমূহ সমন্বিত ও কাঠামোবদ্ধভাবে কার্যক্রম পরিচালনা করলে শিশু সুরক্ষা ব্যবস্থা প্রত্যশিত পর্যায় পৌঁছাতে পারবে।

এই মতবিনিময় সভার সার্বিক সহযোগীতায় ছিল সেভ দ্য চিল্ড্রেন।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

15 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

19 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

20 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago