কক্সবাজার জেলা

উদ্ধার হয়নি তিন বন প্রহরী: এখন ৩০লাখ টাকা মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে পাহাড়ি সন্ত্রাসী কতৃক অপহরণের শিকার বনবিভাগের পাহারা দলের তিন সদস্য তিনদিনেরও উদ্ধার হয়নি।তবে মুক্তিপণের টাকার সংখ্যা কমিয়ে এখন অপহৃতদের পরিবারের কাছ থেকে জনপ্রতি ১০লাখ টাকা করে ৩০লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে।

রবিবার সন্ধ্যায় বনবিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান ও নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত শুক্রবার পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সন্ত্রাসীরা তাঁদের অপহরণ করা হয়। অপহৃত তিনজন হলেন-হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের (২০), বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।

হ্নীলা ইউনিয়ন পরিষদ ৯নং ওযাডের ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, শুক্রবার সকালে ইউনিয়নের মোচনী বিটের নেচারপার্ক বনে পাহারা দেওয়ার সময় বেসরকারি সংস্থা নিসর্গের অধীন কর্মরত তিন পাহারাদারকে অপহরণ করা হয়। খবর পেয়ে বন পাহারা দলের অর্ধশতাধিক সদস্য পাহাড়ে অভিযান চালান। এরপর শনিবার সকালে শাকেরের মা আম্বিয়া খাতুন, রহিমের স্ত্রী রাবিয়া বেগম এবং আবদুর রহমানের স্ত্রী সানজিদার মুঠোফোনে কল দিয়ে ২০লাখ টাকা করে ৬০লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল। রবিবার দুপুরে সন্ত্রাসীরা অপহৃতদের কাছে থাকা মুঠোফোন দিয়ে পরিবারের কাছে ফোন করে জনপ্রতি ১০লাখ করে ৩০লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দাবি করা টাকা না পেলে তাদেরকে হত্যা করা হবে বলে হুমকিও দেন। তিনজনকে অক্ষত অবস্থায় ফেরত চান দাবি করে পরিবারের সদস্যরা বলেন, টাকা না পেলে তাঁদের প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। অপহৃত তিনজনকে বিভিন্ন ধরনের নিযাতন ও মারধর করা হচ্ছে।এসময় পরিবারকে মুঠোফোনে তাঁদের চিৎকার শুনিয়ে ভয় দেখান অপহরণকারীরা। এঘটনায় পুরো এলাকার বাসিন্দারা উদ্বিগ্ন ও আতংকের মধ্যে রয়েছে।তিনদিন পার হলেও এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, এ ঘটনার পর শুক্রবার রাতে টেকনাফ সদরের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনজন বন প্রহরীর উদ্ধারের জন্য পুলিশ প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।

গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এরমধ্যে ৪২জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

17 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

21 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

21 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago